Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৮ ০৫:১৪ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৮ ০৮:৪৯
আইপিএলের বাজারে 'বড় চমক' রশিদ খান
অনলাইন ডেস্ক
আইপিএলের বাজারে 'বড় চমক' রশিদ খান
ফাইল ছবি

আইপিএলের বাজারে তিনি হতে চলেছেন বড় চমক। তার পিছনে ফ্র্যাঞ্চাইজিরা মোটা টাকাই খরচ করবেন। তিনি আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। 

আফগানিস্তানের জাতীয় দলের বিশ্বস্ত সৈনিক। বয়স মাত্র ১৯ বছর। বিশ্ব টি-২০তে তার দারুণ চাহিদা। সে বিগ ব্যাশ লিগ হোক বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। গত বছর আইপিএলে ৬ লাখ ডলার দাম উঠেছিল এই রশিদের।

ইতিমধ্যে বিশ্বের সেরা টি-২০ লিগে নিজেকে প্রমাণ করেছেন রশিদ। সপ্তম বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছেন তিনি। ছ’টি বিবিএল ম্যাচে রশিদ মোট ১১টি উইকেট নিয়েছেন। কিন্তু এর থেকেও বড় বিষয় হল কোনও ওভারে তিনি ছ’রানের বেশি দেননি। মাসের শেষেই আইপিএলের নিলাম। তার আগে রশিদের এই পারফরম্যান্স ফ্র্যা়ঞ্চাইজিদের মাথায় থাকবে। গত বছর খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

অস্ট্রেলিয়ায় ইতিমধ্যেই বেশ জনপ্রিয় রশিদ। সদ্য টেস্ট খেলার স্বীকৃতি পেয়েছে দল। আফগানিস্তানের জাতীয় দলে যে বিশ্বমানের ট্যালেন্ট রয়েছে তাও একাধিকবার প্রমাণ করেছেন রশিদরা। যুদ্ধ বিদ্ধস্ত একটা দেশ থেকে এভাবে উঠে আসাটা সহজ ছিল না। কিন্তু রশিদরা পেরেছেন। আর সেই অশান্তির জীবনকে ছাপিয়ে দেশকে ক্রিকেট খেলেই সম্মান এনে দিতে চান তারা।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow