Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৮ ১৮:৫০ অনলাইন ভার্সন
স্পিন ছেড়ে অনুশীলনে পেস বোলারের ভূমিকায় অশ্বিন
অনলাইন ডেস্ক
স্পিন ছেড়ে অনুশীলনে পেস বোলারের ভূমিকায় অশ্বিন
ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকায় সিম-সুইং সহায়ক পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টে কার্যত হাবুডুবু খেয়েছে ভারতের তারকা ব্যাটসম্যানরা। এরপরেই রাহানেকে খেলানোর বিষয়ে মুখ খুলেছেন একাধিক সাবেক তারকা।

এমন অবস্থায় জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে সম্ভবত অশ্বিনের স্পিনকে বিসর্জন দিয়েই রাহানেকে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে খেলানোর চিন্তা ভাবনা চলছে টিম ইন্ডিয়া। রাহানেকে খেলাতে হলে অশ্বিনকে সম্ভবত বাইরে থাকতে হবে দ্বিতীয় টেস্টে। 

দেশের মাটিতে প্রথম একাদশে যে ক্রিকেটার অপরিহার্য সেই অশ্বিনকে বাদ দিয়েই দ্বিতীয় টেস্টের রণকৌশল তৈরি করতে হচ্ছে। এমন পরিস্থিতিতে অনুশীলনে রবিচন্দ্রন অশ্বিনকে দেখা গেল মিডিয়াম পেস বল করতে। ঘটা করে সেই ভিডিও আবার শেয়ারও করা হল বোর্ডের টুইটার অ্যাকাউন্ট পেজে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, নেটে দলের ব্যাটসম্যানদের বিরুদ্ধে হাত ঘোরালেন তারকা স্পিনার। তবে বল এক ইঞ্চিও ঘুরল না। তারপরেই সামান্য দৌঁড়ে মিডিয়াম পেস বল শুরু করলেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার।

কেপটাউনের নিউল্যান্ডস পার্কে ফিল্যান্ডারের সুইং সামলাতে না পেরে ভরাডুবি হয়েছিল ভারতীয় ব্যাটিংয়ের। হার্দিক পান্ডিয়া ছাড়া ব্যাট হাতে সামান্য প্রতিরোধও গড়ে তুলতে পারেননি বিরাট কোহলিরা। দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টেও গ্রিন টপের কড়াইয়ে ফেলে ভাজাভাজা করতে চাইছে ভারতকে।

এদিকে চোট পাওয়া স্টেইনের পরিবর্ত হিসেবে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে জোড়া সিমারকে। ভারতকে বেগ দিতে তৈরি রাবাদাও। এমন পরিস্থিতিতে অশ্বিনের পেস বল করাটা কিন্তু ভারতীয় শিবিরের জন্য প্রতীকী হয়ে থাকল।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

up-arrow