১৫ জানুয়ারি, ২০১৮ ১৮:৩৩

সেঞ্চুরিয়ানে কোহলির সেঞ্চুরি

অনলাইন ডেস্ক

সেঞ্চুরিয়ানে কোহলির সেঞ্চুরি

সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে (ক্রিকেট গ্রাউন্ড) প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। টেস্ট ক্রিকেটে এটি তার ২১ তম সেঞ্চুরি। আর আনুশকা শর্মার সঙ্গে বিয়ের পর প্রথম সেঞ্চুরি।  

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ইনিংসে একের পর এক ব্যাটসম্যানরা যখন প্যাভিলিয়নে ফিরছিলেন, তখন একা হাতেই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন অধিনায়ক। দ্বিতীয় দিন ৮৫ রানে অপরাজিত থাকার পর সোমবার ২১ তম সেঞ্চুরি হাঁকান কোহলি। এদিন ৬৭ তম ওভারে দক্ষিণ আফ্রিকার মাটিতে দ্বিতীয় শতরানটি করেন তিনি। ২১৭ বলে ১৫৩ রান করেন এ বিশ্বসেরা ব্যাটসম্যান।

এর আগে ২০১৩ সালে জোহেনেসবার্গে প্রথম সেঞ্চুরিটি করেছিলেন তিনি। টেস্টে সেঞ্চুরির নিরিখে এখনও বিরাটের থেকে এগিয়ে শচীন টেন্ডুলকার (৫১), রাহুল দ্রাবিড় (৩৬), সুনীল গাভাস্কার (৩৪), বীরেন্দ্র শেহবাগ (২৩) ও মুহম্মদ আজহারউদ্দিন (২২)। অর্থাৎ আর একটি সেঞ্চুরি ঝুলিতে ভরে ফেলতে পারলেই প্রাক্তন অধিনায়ক আজহারকে ছুঁয়ে ফেলতে পারবেন বিরাট। 

গত বছরই এক ক্যালেন্ডার ইয়ারে ১১টি শতরান করে রিকি পন্টিং ও মাস্টার ব্লাস্টারের পাশে নাম লিখিয়েছিলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। পাশাপাশি নেতা হিসেবে টেস্টে পাঁচটা দ্বিতশতরানের সৌজন্যে টপকে গিয়েছিলেন কিংবদন্তি ব্রায়ান লারাকেও।

বিডিপ্রতিদিন/ ১৫ জানুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর