১৬ জানুয়ারি, ২০১৮ ১৪:৩৮

অন্যরকম 'ডাবল সেঞ্চুরি' টেলরের

অনলাইন ডেস্ক

অন্যরকম 'ডাবল সেঞ্চুরি' টেলরের

ফাইল ছবি

টিম নিউজিল্যান্ডের অন্যতম একজন ক্রিকেটার রস টেলর। জতীয় দলের জার্সিতে তিনি অসংখ্যবার নিজেকে মেলে ধরেছেন। আর তারই জের ধরে এবার ডাবল সেঞ্চুরি করলেন টেলর। তবে ব্যাট হাতে নয়, নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডে ম্যাচ খেলার ডাবল সেঞ্চুরি করেছেন ৩৩ বছর বয়সি এই ব্যাটসম্যান।

হ্যামিল্টনে মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডে টেলরের ২০০তম ম্যাচ। তবে মাইলফলকের এই ম্যাচে বড় ইনিংস খেলতে পারেননি তিনি। ৪ বলে ১ রান করে রুম্মন রইসের বলে এলবিডব্লিউ হন টেলর।

২০০৬ সালের ১ মার্চ নেপিয়ারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল টেলরের। সেই থেকে তিনি করেছেন ৬ হাজার ৯০৪ রান, যা তাকে বানিয়েছে নিউজিল্যান্ডের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। তার ওপরে আছেন কেবল স্টিফেন ফ্লেমিং (৮০০৭) ও নাথান অ্যাস্টল (৭০৯০)। টেলরের ১৭ সেঞ্চুরি নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ।

তবে কিউই জার্সিতে তিনিই প্রথম নন। নিউজিল্যান্ডের হয়ে সপ্তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ম্যাচ খেলার ডাবল সেঞ্চুরি করলেন টেলর। এর আগে এই মাইলফলক ছুঁয়েছেন ড্যানিয়েল ভেট্টোরি, স্টিফেন ফ্লেমিং, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস হ্যারিস, নাথান অ্যাস্টল ও ক্রিস কেয়ার্নস।

বিডি প্রতিদিন/১৬ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর