১৭ জানুয়ারি, ২০১৮ ১৭:৫৩

বিপদ কাটিয়ে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

বিপদ কাটিয়ে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে। দিনের শুরুতেই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। অবশেষে ৬ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ২৯১ রান।

ব্যাট হাতে শুরুটা খুব একটা ভালো শ্রীলঙ্কার। দলীয় ৪৬ রানে ১৭ বলে ২১ রান করা উপুল থারাঙ্গাকে ফেরান কাইল জার্ভিস। পিটার মুরের তালুবন্দি হন তিনি। এরপর আর ১ রান যোগ করতেই কুশল মেন্ডিসের উইকেট হারায় লঙ্কানরা। ৪ বলে শূন্য রান করে তেন্দাই চাতারা বলে গ্রায়েম ক্রেমারের হাতে ধরা পড়েন তিনি। 

পরে অবশ্য দলের হাল ধরেন কুশল পেরেরা ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ৮৩ বলে ৮০ রানের দৃর্দান্ত এক ইনিংস খেলেন পেরেরা। পরে সিকান্দার রাজা বলে ব্লেসিং মুজারাবানির তালুবন্দি হন তিনি। অপরপ্রান্ত আগলে রেখেছেন ম্যাথুস ও দিনেশ চান্দিমাল।

এর আগে জিম্বাবুয়ের হয়ে দলকে লড়াকু সংগ্রহের পথ দেখিয়ে ৮১ রানে (৬৭ বল) অপরাজিত থেকে মাঠ ছাড়েন পাঁচ নম্বরে নামা সিকান্দার রাজা।

৭৩ রানের ইনিংস উপহার দেন অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজা। ওপেনিং জুটিতে আসে ৭৫। সোলোমন মায়ার ৩৪ রানে আউট হন। এছাড়া ক্রেইগ আরভিন ২, ব্রেন্ডন টেইলর ৩৮, ম্যালকম ওয়ালার ২৯, পিটার মুর ১৯ রান করেন। শেষ ওভারের মুরের বিদায়ে কোনো বল না খেলে অপরাজিত থাকেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

আসিলা গুনারত্নে তিনটি উইকেট দখল করেন। থিসারা পেরেরা দু’টি ও অন্যটি নেন সুরাঙ্গা লাকমল।

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

সর্বশেষ খবর