১৭ জানুয়ারি, ২০১৮ ১৯:৩৮

রাজ্জাকের ৫০০ উইকেট কীর্তি!

অনলাইন ডেস্ক

রাজ্জাকের ৫০০ উইকেট কীর্তি!

ফাইল ছবি

বাংলাদেশের প্রথম বোলার হিসেবে অসাধারণ এক কীর্তি গড়লেন আব্দুর রাজ্জাক। প্রথম শ্রেনির ক্রিকেটের প্রথম বোলার হিসেবে ৫০০ উইকেট শিকার করেছেন এ বাঁহাতি স্পিনার।

বুধবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে বিকেএসপিতে  ওয়ালটন মধ্যাঞ্চলের সাদমান ইসলামকে আউট করে এ রেকর্ড গড়েন ৩৫ বছর বয়সী রাজ্জাক।

২০১৪ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে জাতীয় দলের দরজাটা বন্ধ হয়ে যাওয়ার পর রাজ্জাকের সব মনোযোগ ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটেই। গত চার বছরে প্রায় প্রতি মৌসুমেই তিনি ধারাবাহিক উজ্জ্বল। গত বিসিএলেও রাজ্জাক ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি (৬ ম্যাচে ৩৮ উইকেট)। প্রথম শ্রেণির ক্রিকেটেও তিনি বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। ১১২ প্রথম শ্রেণির ম্যাচে যে ৫০০ উইকেট পেয়েছেন, এর ২৩৯টি এসেছে গত পাঁচ মৌসুমে।

এদিকে দুদিন আগে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান করেছেন তুষার ইমরান। আর আজ বাংলাদেশের প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট পেলেন আবদুর রাজ্জাক।

যেভাবে রাজ্জাকের ৫০০ উইকেট— ১০০ উইকেট: ২০০৪-০৫ মৌসুম, ২০০ উইকেট: ২০১২-১৩ মৌসুম, ৩০০ উইকেট: ২০১৩-১৪ মৌসুম, ৪০০ উইকেট: ২০১৫-১৬ মৌসুম এবং ৫০০ উইকেট: ২০১৭-১৮ মৌসুম।

বিডিপ্রতিদিন/ ১৭ জানুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর