১৭ জানুয়ারি, ২০১৮ ২১:২৪

পারলেন না হাথুরুসিংহে!

অনলাইন ডেস্ক

পারলেন না হাথুরুসিংহে!

সংগৃহীত ছবি

উপমহাদেশের অন্যতম ক্রিকেট টিম শ্রীলঙ্কা। গত দুই দশকে সনাত জয়সুরিয়া, অরবিন্দ ডি সিলভা, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধানে ও তিলকারত্নে দিলশানের মতো বিশ্বসেরা ব্যাটসম্যান ও মুরালিধরন, চামিন্দা ভাস, লাসিথ মালিঙ্গার মতো বোলারারা লঙ্কানদের হয়ে দাপুটে ক্রিকেট উপহার দিয়ে এসেছে। কিন্তু সেই লঙ্কানরা এখন ক্রিকেটে ধুকছে। নতুনরা শক্ত হাতে হাল ধরতে পারছে না লঙ্কান ক্রিকেটের। একের পর এক পরাজয় সঙ্গী হচ্ছে ম্যাথুসদের।

আইসিসি চ্যাম্পিয়ন ট্রফিতে পাকিস্তানের বিপক্ষে পরাজয় দিয়ে শুরু তার পর ঘরের মাঠ বা বিদেশে কোনও সিরিজই জিততে পারেনি তারা। সবশেষ জয় ভারতের ধর্মাশালায় ৭ উইকেটে, গত ডিসেম্বরে।

এমন পরিস্থিতিতে পরাজয়ের ভারে নুইয়ে পড়া লঙ্কানদের কাণ্ডারি হয়ে হাজির হয়েছেন বাংলাদেশের সদ্য বিদায়ী কোচ হাথুরুসিংহে। আর বাংলাদেশের মাটিতেই  প্রথম অ্যাসাইনমেন্টের চ্যালেঞ্জ নিয়ে সফর করেছে হাথুরু। সে হিসেবে ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষের প্রথম ম্যাচ দিয়ে তার অগ্নিপরীক্ষা শুরু। কিন্তু প্রথম ম্যাচেই ব্যর্থ হতে হল তাকে।দুর্বল প্রতিপক্ষ পেয়েও নতুন কোচকে প্রথম ম্যাচে জয় উপহার দিতে পারল না লঙ্কান ক্রিকেটাররা। আর শ্রীলঙ্কাকেও জয়ে ফেরাতে পারলেন না চন্ডিকা হাথুরুসিংহে। যদিও মাত্র এক ম্যাচ দিয়েই সেটা বিবেচনা করলে হবে না। তবে শুরুটা যে মধুর হয়নি তা স্বীকার করতেই হবে লঙ্কানদের।

সামনে আরও বড় পরীক্ষা হাথুরুর সামনে কারণ সাবেক শিষ্যদের মোকাবেলায় শুক্রবারই মাঠে নামছে হাথুরুর নতুন শিষ্যরা। চ্যালেঞ্জটা তাই কঠিন হবে তা মোটামুটি অনুমেয়! কারণ ঘরের মাঠে ন্যূনতম ছাড় দিবে না টাইগাররা।

বিডিপ্রতিদিন/ ১৭ জানুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর