১৮ জানুয়ারি, ২০১৮ ০৪:৩৮

হারের পর সাংবাদিকদের মেজাজ দেখালেন কোহলি (ভিডিও)

অনলাইন ডেস্ক

হারের পর সাংবাদিকদের মেজাজ দেখালেন কোহলি (ভিডিও)

ফাইল ছবি

এক টেস্ট বাকি থাকতেই সিরিজ হাতছাড়া হয়েছে ভারতে। নিউল্যান্ডসের পর সেঞ্চুরিয়নেও দক্ষিণ আফ্রিকার বোলিংয়ের মুখে ভারতীয় ব্যাটিং অর্ডারে ধস নামে। স্বাভাবিকভাবেই সাংবাদিকদের বিষাক্ত প্রশ্নের মুখে পড়লেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। দল বাছাই নিয়ে প্রশ্ন উঠতেই মেজাজ হারালেন তিনি। 

২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনির থেকে নিজের কাঁধে নেতৃত্ব নেওয়ার পর প্রথমবার টেস্ট সিরিজ হারলেন কোহলি। আর সেঞ্চুরিয়নে হারের জন্য বারবার প্রথম একাদশ নির্বাচনের গাফিলতিকেই বড় করে তুলে ধরা হচ্ছে। তবে সে কথা মানতে নারাজ কোহলি। তার বক্তব্য, একটা টেস্ট জিততে হলে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিনটি বিভাগেই ভালো পারফর্ম করতে হয়। সেটাই করেছে দক্ষিণ আফ্রিকা। সেই কারণেই তারা জয়ী। কিন্তু ভারতীয় দলের তিনটি বিভাগ একসঙ্গে ভালো পারফর্ম করেনি। বোলিং বিভাগ যেখানে দুর্দান্ত খেলেছে, সেখানে চূড়ান্ত ব্যর্থ ব্যাটিং লাইন-আপ। আর তাই দ্বিতীয় টেস্টও হাতছাড়া হয়েছে। 

এই প্রসঙ্গেই সংবাদ সম্মেলনে এক প্রোটিয়া সাংবাদিক প্রশ্ন করেন, বারবার প্রথম একাদশ পরিবর্তন করাই কি দলের খারাপ পারফরম্যান্সের কারণ? টেস্ট ম্যাচে ঘনঘন দল বদলে ফেলা ধারাবাহিকতায় বাধা হয়ে দাঁড়ায়। তাহলে কীভাবে অধিনায়ক কোহলি একজনকে এক ম্যাচ খেলিয়ে পরের ম্যাচেই বসিয়ে দেন আর প্রত্যাশা করেন দল বদলে জয় আসবে? 

এই প্রশ্ন শুনেই তেলে বেগুনে জ্বলে ওঠেন কোহলি। বেশ বিরক্ত হয়েই পাল্টা প্রশ্ন করেন ওই সাংবাদিককে। জিজ্ঞেস করেন, 'গত ৩০টা ম্যাচে ভারত কয়টা জিতেছে জানেন? ২১টা জয়, দু’টো হার আর কয়টা ড্র?” 

সাংবাদিক আবার প্রশ্ন করেন, 'ভারতের মাটিতে কয়টা সেটা বলুন?' এমন তর্কে আরও রেগে যান কোহলি। বলেন, 'সেটা বড় বিষয় নয়। আমরা যেখানেই খেলি নিজেদের সেরাটা দেওয়ারই চেষ্টা করি। আমি এখানে আপনাদের প্রশ্নের উত্তর দিতে এসেছি। আপনার সঙ্গে লড়াই করতে নয়।'

এখানেই সেই বিতর্ক ধামাচাপা পড়লেও কোহলি যে রেগেই ছিলেন, তা পরের প্রশ্নে ফের বোঝা গেল। অন্য এক সাংবাদিকের প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি ফের প্রোটিয়া সাংবাদিকের উদ্দেশে বলেন, “ভারতের মাটিতে কয়টি ম্যাচে দক্ষিণ আফ্রিকা প্রায় জয়ের দোরগোড়ায় পৌঁছে গেছিল? গুণে বলতে পারবেন?” সেই সময় বাকি সাংবাদিকরাই কোহলিকে বিষয়টি এড়িয়ে যাওয়ার পরামর্শ দেন। 

পাশাপাশি দল বাছাই নিয়ে আরেক সাংবাদিকের প্রশ্নে ক্ষুব্ধ কোহলি বলেন, “আপনিই তাহলে প্রথম একাদশ বেছে দিন, আমরা খেলি।”

বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর