১৯ জানুয়ারি, ২০১৮ ১০:০১

ধোনিকে টেস্ট দলে দেখতে চান গাভাস্কার

অনলাইন ডেস্ক

ধোনিকে টেস্ট দলে দেখতে চান গাভাস্কার

টিম ইন্ডিয়ার জন্য দক্ষিণ আফ্রিকা সফরটা কঠিন হবে সে কথা সবাই জানাই ছিল। তবে কোহলির দল যে এভাবে এলোমেলো ক্রিকেট খেলবে তা হয়তো কেউ চিন্তাই করেনি। আর সেই সুর ধরেই ভারতের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির প্রসঙ্গ নিয়ে এলেন সুনীল গাভাস্কার। ধোনির মতো একজন অভিজ্ঞ ক্রিকেটার দলে না থাকাতেই কি এমন হার হল ভারতের? দক্ষিণ আফ্রিকায় ফ্রিডম সিরিজ হারের পর ঘুরিয়ে এই প্রশ্নটাই তুললেন তিনি।

বিরাটের টেস্ট দলে ধোনির মতো একজন ক্রিকেটারের প্রয়োজনীয়তা কতটা, সেটা বোঝাতে গিয়েই গাভাস্কার বললেন,"ধোনি চাইলেই খেলা চালিয়ে যেতে পারত। অধিনায়কত্বের চাপের কারণেই ওকে সরতে হয়েছে। ব্যক্তিগত ভাবে আমি চেয়েছিলাম ধোনি অধিনায়ক পদ ছাড়লেও উইকেট রক্ষকের ভূমিকায় থাকুক। মাঠে এবং ড্রেসিং রুমে ধোনির উপদেশ ভারতকে সাহায্য করতে পারত।"

কেপটাউনে লক্ষ্য ছিল ২০২, আর সেঞ্চুরিয়ানে ছিল ২৮৭। দুই ম্যাচেই হার হয়েছে ভারতের। টেস্ট ম্যাচের চতুর্থ ইনিংসে দেড়শো রানের গণ্ডি পেরোতেই হিমসিম খেল বিশ্বের এক নম্বর দল। ব্যাটিংয়ে ধারাবাহিক খারাপ পারফর্ম্যান্স আর ফিল্ডিংয়ে ভারতের একের পর এক সুযোগ হাতছাড়া করা, এই দু'টিকেই ভারতের হারের প্রাথমিক কারণ হিসেবে মনে করছেন বিশেষজ্ঞরা।  

তবে সুনীল গাভাস্কারের মতে, একজন ভাল উইকেট রক্ষকের না-থাকার কারণেই এমন দুর্বিসহ অবস্থা ভারতের। এই প্রসঙ্গেই ধোনির অনুপস্থিতি নিয়ে মুখ খুললেন গাভস্কর। 

বিডি প্রতিদিন/১৯ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর