১৯ জানুয়ারি, ২০১৮ ১৪:২৫

দারুণ খেলে ফিরলেন তামিম

অনলাইন ডেস্ক

দারুণ খেলে ফিরলেন তামিম

ফাইল ছবি

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে যেখানে শেষ করেছিলেন, আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে যেন সেখান থেকেই এগিয়ে যাচ্ছিলেন তামিম ইকবাল। এই ওপেনার দারুণ খেলে তুলে নেন টানা দ্বিতীয় ফিফটি। 

এদিন শুরু থেকে তামিম ছিলেন সাবধানী। খেলেছেন সতর্কতায়। মন দিয়েছেন জুটি গড়ায়। পঞ্চাশ ছুঁয়েছেন ৭২ বলে। ওয়ানডেতে তার ৪০তম ফিফটি এটি। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে ব্যক্তিগত ৮৪ রান করে দলকে শক্ত ভিতের উপর রেখে বিদায় নিয়েছেন তিনি। ধনাঞ্জয়ার বলে উইকেট রক্ষক নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। এর আগে, ১০২ বলে ৭ চারের সাথে ২ ছয় হাকান দেশসেরা এই ওপেনার।   

শুক্রবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।ব্যাটিংয়ে নেমে এনামুল হক বিজয়ের সঙ্গে বিদায়ে ৭১ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তামিম। ব্যক্তিগত ৩৫ রানে থিসারা পেরেরার বলে উইকেট রক্ষক নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন এনামুল হক বিজয়। এর আগে, ৩৭ বলে ৩ চার ও ১ ছয়ে এই রান করেন তিনি। ওপেনিং জুটি স্থায়ী হয় ১৪.৫ ওভার। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভার শেষে ২ উইকেটে ১৯২। সাকিব আল হাসান ৪৯ ও মুশফিকুর রহীম ১৩ রানে ব্যাট করছেন। 

নিজ দেশ লঙ্কানদের কোচ হয়ে প্রথমবার সাবেক শিষ্যদের মুখোমুখি চন্ডিকা হাতুরুসিংহে। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দেওয়া বাংলাদেশ নামছে দ্বিতীয় জয়ের আশায়। জিম্বাবুয়ের বিপক্ষে দুই বাঁহাতি স্পিনার নিয়ে খেলা বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে খেলছে চার পেসার নিয়ে। সানজামুল ইসলামের জায়গায় দলে ফিরেছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। 

এদিকে, জিম্বাবুয়ের কাছে হার দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করা শ্রীলঙ্কা চায় প্রথম জয়। তবে গুরুত্বপূর্ণ এ ম্যাচে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে পাচ্ছে না শ্রীলঙ্কা। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছিটকে গেছেন তিনি। তার জায়গায় দলে ফিরেছেন নিরোশান ডিকভেলা। বাংলাদেশের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল। 
 
জিম্বাবুয়ের বিপক্ষে অনুজ্জ্বল পারফরম্যান্সে জায়গা হারিয়েছেন দুশমন্থ চামিরা। তার জায়গায় দলে ফিরেছেন আরেক পেসার নুয়ান প্রদীপ।

বিডি প্রতিদিন/১৯ জানুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর