১৯ জানুয়ারি, ২০১৮ ২০:১২

এখন অনেক স্বাধীনভাবে ক্রিকেট খেলছি : সাকিব

অনলাইন ডেস্ক

এখন অনেক স্বাধীনভাবে ক্রিকেট খেলছি : সাকিব

ফাইল ছবি

শ্রীলংকার বিরুদ্ধে ওয়ানডে ইতিহাসে বাংলাদেশ পেয়েছে সবচেয়ে বড় জয়। এই জয়ের সবার আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল প্রায় নিশ্চিত করে ফেললো টাইগাররা। প্রথম ম্যাচে মতো দ্বিতীয় ম্যাচেও পেছনে বাংলাদেশের জয়ের পেছনে বড় অবদান রয়েছে সাকিব আল হাসানের। 

জিম্বাবুয়ের পর শ্রীলংকার বিপক্ষেও ব্যাট আর বলে অলরাউন্ড নৈপুন্য দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার নিজের পকেটে পুরেছেন সাকিব। খেলা শেষে প্রতিক্রিয়ায় সাকিব আল হাসান নিজের ধারাবাহিক সাফল্যের সরল স্বীকারোক্তি দিলেন। তিনি জানান, কোচ বদল হওয়ার কারণে খেলার পরিকল্পনা বদলে গেছে। এখন অনেক স্বাধীনতা নিয়ে খেলছি বলেই এমন সাফল্য এসেছে।

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও বলেন, দলে খেলোয়াড়দের মধ্যে ভাল করার এক ধরনের প্রতিযোগিতা আছে জানিয়েছে সাকিব বলেন, তামিম ১১ হাজার রান করেছে, আমি ১০ হাজার করেছি, মুশফিক ভাইও কাছাকাছি আছেন। এটা দলের জন্য ভাল প্রতিযোগিতা।
 
উল্লেখ্য, আজ ১৬৩ রানে সাবেক গুরুর দলকে হারিয়েছে টাইগাররা। এটিই ওয়ানডেতে রেকর্ড ব্যবধানে জয়। সাকিব-তামিমদের দেয়া ৩২১ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৫৭ রানে গুটিয়ে গেছে হাথুরুসিংহের শিষ্যরা। ব্যাটের পর বল হাতেও লংকানদের হন্তারক ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৪৭ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন তিনি। এরমধ্যে দুটি উইকেট নিয়েছে পরপর দুই বলে।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর