২০ জানুয়ারি, ২০১৮ ১০:৪৬

প্রোটিয়াদের বিপক্ষে তৃতীয় টেস্ট নিয়ে আশাবাদী ধোনি

অনলাইন ডেস্ক

প্রোটিয়াদের বিপক্ষে তৃতীয় টেস্ট নিয়ে আশাবাদী ধোনি

দক্ষিণ আফ্রিকা সফরে পুরোপুরি এলোমেলো টিম ইন্ডিয়া। প্রথম দু’টি টেস্ট হেরে এরই মধ্যে সিরিজ থেকে ছিটকে পড়েছে ভারত। জো’বার্গে তৃতীয় তথা শেষ টেস্ট কার্যত কোহলিদের কাছে সম্মানের লড়াই। কেপ টাউন ও সেঞ্চুরিয়নে যেভাবে বিরাটবাহিনী পর্যুদস্ত হয়েছে, তাতে ওয়ান্ডারার্সেও ভারতের জয়ের সম্ভাবনা দেখছেন না কেউ। তবুও বিরাটে আস্থা রাখছেন তার পূর্বসুরি মহন্দ্র সিং ধোনি।

বুধবার থেকে জোহানেসবার্গে শুরু তৃতীয় টেস্ট। প্রথম দু’টি টেস্ট হেরে (০-২) আগেই সিরিজ খুঁইয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু ওয়ান্ডারার্সে বিরাটদের ইতিবাচর হওয়ার পরামর্শ ধোনির। শুক্রবার চেন্নাইয়ে সাংবাদিক বৈঠকে ধোনি বলেন, ‘আমি কিন্তু আশাবাদী। ২০টি উইকেট নিলেই টেস্ট ম্যাচ জেতা যায়। জেতা না-গেলেও ড্র তো হতে পারে।’

কিন্তু প্রথম দু’টি টেস্টে তো ভারতীয় বোলাররা ২০টি করে উইকেট নিয়েছিলেন। কিন্তু তার পরও জয় আসেনি। এই প্রশ্নের উত্তরে ধোনি বলেন, ‘এটাই আমাদের ইতিবাচক দিক। ভারতীয় বোলাররা প্রথম দু’টি টেস্টেই ২০টি করেই উইকেট নিয়েছে। সুতরাং আমরা ম্যাচ জেতার মতো পজিশনে ছিলাম।’ পাশাপাশি টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মনে করিয়ে দেন ম্যাচ জিততে হলে স্কোর বোর্ডে রানও দরকার।

কেপ টাউনে মাত্র ২০৮ রান তাড়া করতে গিয়ে ১৩৫ রানেই গুটিয়ে যায় কোহলির দল আর সেঞ্চুরিয়নে ২৮৭ রান তাড়া করে ১৫১ রানে গুটিয়ে যায় বিশ্বের এক নম্বর টেস্টের ব্যাটিং লাইনআপ।

বিডি প্রতিদিন/২০ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর