২১ জানুয়ারি, ২০১৮ ১৩:০৯

নতুন ইতিহাস তৈরির অপেক্ষায় আইপিএল

অনলাইন ডেস্ক

নতুন ইতিহাস তৈরির অপেক্ষায় আইপিএল

ফাইল ছবি

বিশ্বে ক্রিকেটের জনপ্রিয়তা ক্রমবর্ধমান। এমন অবস্থায় দর্শকদের আরও মনোরঞ্জনের উদ্দেশে ক্রিকেট ম্যাচ সম্প্রচারকারী সংস্থাগুলি নতুন নতুন উদ্ভাবনী প্রযুক্তি সামিল করছে। আইপিএলই এবার সাক্ষী থাকছে এমন এক প্রযুক্তির যা নিয়ে তোলপাড় ক্রিকেট বিশ্ব।

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেল এবার চালু করছে ভার্চুয়াল রিয়েলিটি সার্ভিস। সংস্থার ডিজিটাল এবং মোবাইল প্ল্যাটফর্ম সার্ভিস হটস্টারে এবারেই চালু হচ্ছে নতুন ফিচার। আসন্ন আইপিএলের সম্প্রচার স্বত্ত্ব কেনার জন্য স্টার ইন্ডিয়াকে পাঁচ বছরের জন্য ব্যয় করতে হয়েছে ১৬ হাজার ৪৩৭ কোটি টাকা। সনিকে পেরিয়ে টেক্কা দিয়েছে স্টার।

বলা হচ্ছে, নতুন প্রযুক্তিতে থ্রি-ডি (তিন মাত্রিক) ভিউ-তে ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা। মোবাইলে ম্যাচ দেখার সময় ফোনকে হেলিয়ে ধরলেই মাঠের পুরো ৩৬০ ডিগ্রি চিত্র পাওয়া যাবে। সম্প্রচারকারী সংস্থার তরফে দাবি করা হচ্ছে, এতে নতুন ভাবে লাইভ ম্যাচ দেখার অভিজ্ঞতা হবে দর্শকদের।

পাশাপাশি, যোগ হচ্ছে, ‘পজ’ অপশন। অর্থাৎ, ম্যাচ লাইভ স্ট্রিমিংয়ের সময় যে কোনও মুহূর্তে দর্শকরা ‘পজ’ বোতাম টিপে স্ট্রিমিং বন্ধ রাখতে পারবেন। আবার সময় মতো ম্যাচের স্ট্রিমিং চালু করবে পারবেন দর্শক।

 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

সর্বশেষ খবর