২১ জানুয়ারি, ২০১৮ ১৮:০৪

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের মধুর প্রতিশোধ

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের মধুর প্রতিশোধ

সংগৃহীত ছবি

জস বাটলারের সেঞ্চুরি ও বোলারদের নৈপুণ্যে অ্যাশেজ জয়ী উড়ন্ত অস্ট্রেলিয়াকে ওয়ানডেতে মাটিতে নামালো ইংল্যান্ড। পাঁচ ম্যাচ সিরিজে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে মধুর প্রতিশোধই নিল ইংলিশরা। টিকে থাকার লড়াইয়ে ব্যর্থ স্বাগতিক শিবির। সিডনিতে অনুষ্ঠিত তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ১৬ রানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে মরগান বাহিনী। 

আগামী শুক্রবার (২৬ জানুয়ারি) অ্যাডিলেড ওভালে চতুর্থ ওয়ানডে। দু’দিন পর পার্থে পঞ্চম ও শেষ ম্যাচ। দাপটের সঙ্গেই ৪-০ তে (একটি টেস্ট ড্র) অ্যাশেজ জেতা অজিদের সামনে এবার রঙিন পোশাকে মান রক্ষার চ্যালেঞ্জ।

এদিন অস্ট্রেলিয়ার হয়ে পেইন ৩১ রানে অপরাজিত থাকেন। আগের দুই ম্যাচের সেঞ্চুরিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ৬২। ৮ রানে আউট হন ডেভিড ওয়ার্নার। ক্যামেরন হোয়াইট ১৭, অধিনায়ক স্মিথ ৪৫, মিচেল মার্শ ৫৫, মার্ক স্টইনিস ৫৬ রান করেন। দু’টি করে উইকেট নেন মার্ক উড, ক্রিস উকস ও আদিল রশিদ।

এর আগে টস হেরে ব্যাটিং পেয়ে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে ৬ উইকেটে ৩০২ রান তোলে ইংল্যান্ড। সেঞ্চুরি হাঁকিয়ে ১০০ রানেই অপরাজিত থাকেন জস বাটলার। দুই ওপেনার জেসন রয় ১৯, জনি বেয়ারস্টো করেন ৩৯। ক্যারিয়ারের শততম ওয়ানডেতে ২৭ রানে বিদায় নেন জো রুট। অধিনায়ক মরগান ৪১ ও বাটলারের সঙ্গে ৫৩ রানে অপরাজিত থাকেন উকস।

অস্ট্রেলিয়ার হয়ে জশ হ্যাজলউড নেন দু’টি উইকেট। একটি করে পান প্যাট কামিন্স, স্টইনিস, অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ। উইকেটশূন্য থাকেন মিচেল স্টার্ক।

বিডিপ্রতিদিন/২১ জানুয়ারি ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর