শিরোনাম
২২ জানুয়ারি, ২০১৮ ১২:৫৯

প্রথম টি-টোয়েন্টিতেও হারল পাকিস্তান

অনলাইন ডেস্ক

প্রথম টি-টোয়েন্টিতেও হারল পাকিস্তান

সময়টা মোটেই ভালো যাচ্ছে না পাকিস্তানের। নিউজিল্যান্ডে সফরে যেন পুরোপুরি এলামেলো সরফরাজের দল। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর সোমবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামেও হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করল টিম পাকিস্তান।

দিনের শুরুতে টস জিতে পাকিস্তানকে ফিল্ডিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। আর ব্যাট হাতে শুরু থেকেই ব্যর্থ হতে থাকে পাকিস্তানের ক্রিকেটাররা। বাবর আজমের ৪১ ও হাসান আলির ২৩ রানে ভর করে ১৯.৪ ওভারে ১০৫ রান অল আউট হয় দলটি। এই দুজন ছাড়া অন্য কোন ব্যাটসম্যান দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। শূন্য রানে আউট হন তিনজন; ৩, ৭ ও ৯ রান সংগ্রহ করেছেন দুজন করে। অবশেষে ১০৫ রানে অল আউট হয় পাকিস্তান।

নিউজিল্যান্ডের সামনে মাত্র ১০৬ রানের লক্ষ্য। তারপরও দলীয় ৮ রানে কিউইদের ২ উইকেট পড়ে যাওয়ায় লড়াইয়ের আভাস জাগে। তবে সরফরাজদের লড়াই দীর্ঘায়িত হতে দেননি প্রতিপক্ষ ব্যাটসম্যানরা। ৭ উইকেট ও ২৫ বল হাতে রেখে সহজ জয় পেয়েছে নিউজিল্যান্ড। 

ব্যাট করতে নেমে ১.১ ওভারে দলীয় তিন রানে ওপেনার মার্টিন গাপটিলের উইকেট হারায় ব্ল্যাক ক্যাপসরা। এরপর এবার দলীয় ৮ রানে সাজঘরে ফেরেন উইকেটকিপার-ব্যাটসম্যান গ্লেন ফিলিপস। পরে ৪১ বলে ৪৯ রানের জুটি গড়ে প্রথমিক ধাক্কা সামাল দেন আরেক ওপেনার কলিন মুনরো ও টম ব্রুস। দলীয় ৫৭ রানে ব্রুস উইকেট হারালে মাঠে নামেন রস টেলর। মুনরোর সাথে তার ৪৯ রানের জুটি দলকে জয় এনে দেয়।

কিউইদের অন্য উইকেটটি নেন লেগস্পিনার শাদাব খান।

বিডি প্রতিদিন/২২ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর