২৩ জানুয়ারি, ২০১৮ ০৫:১৩

ম্যানইউয়ে যোগ দিলেন সানচেস

অনলাইন ডেস্ক

ম্যানইউয়ে যোগ দিলেন সানচেস

সংগৃহীত ছবি

তারকা স্ট্রাইকার আলেক্সিস সানচেস আর্সেনাল ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন। বিনিময়ে হেনরিক মিখিতারিয়ান গেছেন লন্ডনে। দুই পক্ষের সমঝোতায় সোমবার হয়ে গেছে এই অদলবদল।

সোমবার ম্যানচেস্টার ইউনাইটেড তাদের ওয়েবসাইটে সানচেসের যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে। চিলির এই খেলোয়াড় ওল্ড ট্যাফোর্ডের ক্লাবে সাত নম্বর জার্সি পরে খেলবেন। গণমাধ্যমের খবর অনুযায়ী, এখানে সপ্তাহে পাঁচ লাখ পাউন্ড বেতন পাবেন তিনি।

স্কাই স্পোর্টস জানিয়েছে, সানচেস আর মিখিতারিয়ানকে পেতে কোনো টাকা খরচ করতে হচ্ছে না ঐতিহ্যবাহী ইংলিশ দুই ক্লাবকে। কারণ জুনে এমনিতেই চুক্তির মেয়াদ শেষ সানচেসের। তখন খালি হাতে ছেড়ে দেওয়ার চেয়ে একজন মানসম্পন্ন খেলোয়াড় পাওয়াটা লাভের আর্সেনালের জন্য। তবে ডেইলি মেইলের অনুমান মিখিতারিয়ানকে দেওয়ার পাশাপাশি সানচেসকে পেতে ম্যানইউ ২০ মিলিয়ন পাউন্ড দেবে আর্সেনালকে আর ১৫ মিলিয়ন তাঁর এজেন্টকে। 

২০১৪ সালের জুলাইয়ে বার্সেলোনা থেকে আর্সেনালে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির হয়ে মোট ৮০ গোল করেন সানচেস। সব প্রতিযোগিতা মিলিয়ে গত মৌসুমে ক্লাবের পক্ষে সর্বোচ্চ ৩০ গোল করেছিলেন তিনি। ক্লাবটির হয়ে দুটি এফএ কাপসহ জিতেছেন মোট তিনটি শিরোপা।

অন্যদিকে, ২০১৬ সালের জুলাইয়ে বরুসিয়া ডর্টমুন্ড থেকে ইউনাইটেডে যোগ দেওয়া হেনরিক মিখিতারিয়ান ক্লাবটির হয়ে গত মৌসুমের ইউরোপা লিগসহ মোট তিনটি শিরোপা জিতেছেন। এই সময়ে রেড ডেভিলদের হয়ে মোট ৬৩ ম্যাচে ১৩ গোল করেছেন আর্মেনিয়ার এই ফরোয়ার্ড।

বিডি প্রতিদিন/২৩ জানুয়ারি ২০১৮/এনায়েত করিম

সর্বশেষ খবর