২৩ জানুয়ারি, ২০১৮ ০৬:১১

আইপিএলের উদ্বোধন ৬ এপ্রিল, ফাইনাল মুম্বাইয়ে

অনলাইন ডেস্ক

আইপিএলের উদ্বোধন ৬ এপ্রিল, ফাইনাল মুম্বাইয়ে

ভারতের প্রিমিয়ার ক্রিকেট লিগের (আইপিএল) ১১তম আসরের উদ্বোধন হবে ৬ এপ্রিল। গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরের মাঠেই হবে এই আসরের উদ্বোধন ও ফাইনাল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ কমিশনার রাজীব শুক্লা সোমবার এ তথ্য জানিয়েছেন। 

শুক্না বলেন, এবারের আইপিএলের উদ্বোধন হবে ৬ এপ্রিল। আর পরের দিন রবিবার (৭ এপ্রিল) সেখানেই হবে প্রথম ম্যাচ। এবার উদ্বোধনের পাশাপাশি ২৭ মে ফাইনালও অনুষ্ঠিত হবে শচীন টেন্ডুলকারের শহর মুম্বাইয়েই। গত মৌসুমগুলোর মতো এবারও আটটি দল নিয়ে হবে এ টুর্নামেন্ট। গড়াপেটায় নাম জড়িয়ে দু’বছরের জন্য নির্বাসিত হয়েছিল দুই ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস। শাস্তির মেয়াদ শেষ করে ফিরছে তারা। যার ফলে এবারের আইপিএল-এ আর দেখা যাবে না পুণে ও গুজরাটের দল দুটিকে।

এবারের আইপিএল শুরুর আগে থেকেই ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। হওয়ার কারণও রয়েছে। দীর্ঘদিন ধরে যে গৌতম গম্ভীর কেকেআর-এর নেতৃত্ব দিয়ে আসছেন, তাকেই এবার দল ছেড়ে দিয়েছে দল। এছাড়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও ধরে রাখেনি কলকাতা।
ফলে গম্ভীর, সাকিব অশ্বিন, ভাজ্জি, রাহানের জন্য কোন দল বাজি ধরে সেদিকে যেমন নজর থাকবে, তেমনই চেন্নাই দলের জার্সি গায়ে ফের ধোনি ধামাকা দেখতে মুখিয়ে দর্শকরা। 

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর নিলামে উঠবেন ৫৭৮ জন ক্রিকেটার। ১১২২ জন খেলোয়াড় আসন্ন নিলামের জন্য রেজিস্টার করেছিলেন। যাদের মধ্যে বেছে নেওয়া হয়েছে ৫৭৮ জনকে। শিখর ধাওয়ান, বেন স্টোকস, যুবরাজ সিংয়ের মতো তারকাদের পাশাপাশি ক্রিস গেইল, গ্লেন ম্যাক্সওয়েলদের নিলামে কত দাম ওঠে, সে বিষয়েও আগ্রহের শেষ নেই।

এদিন রাজীব শুক্লা বলেন, 'এবার নিলামে তারকাদের তালিকা বেশ লম্বা। তবে আইপিএল-এ অনেক তরুণ ক্রিকেটারও গত কয়েকটি মৌসুমে ভাল ফল করেছেন। তারাও কে কোন দলে সুযোগ পায়, সেদিকেও সকলের নজর থাকবে।'

বিডি প্রতিদিন/২৩ জানুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর