২৩ জানুয়ারি, ২০১৮ ১৪:৩১

শেন ওয়ার্ন'র বিকল্পে অস্ট্রেলিয়া পেল লায়ড পপে!

অনলাইন ডেস্ক

শেন ওয়ার্ন'র বিকল্পে অস্ট্রেলিয়া পেল লায়ড পপে!

লায়ড পপে

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। সাবেক এ ক্রিকেটারের স্পিন ঘূর্ণিতে কাবু হয়েছেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যান। ১৯৯২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হবার পর ২০০৭ সাল পর্যন্ত ১৫ বছর অস্ট্রেলিয়া দলে খেলেছেন তিনি। নিজেকে নিয়ে গেছেন ক্রিকেটের সর্বোচ্চ শিখরে। জয় করেছেন বিশ্বকাপ। টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা বোলারও তিনি।

এদিকে, চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অজিরা এবার পেয়ে গেছে ভবিষ্যতের শেন ওয়ার্নকে। ইংল্যান্ডের বিপক্ষে এক স্পেলে ৮ উইকেট নিয়ে রীতিমতো নায়ক বনে গেছেন ১৮ বছর বয়সী লায়ড পপে। 

এ ব্যাপারে শেন ওয়ার্ন টুইট করে লিখেছেন, এমন অসাধারণ পারফর্মেন্স দেখে আমি অত্যন্ত আনন্দিত। ম্যাচ শেষে এই তরুণ সেনসেশনের সঙ্গে সাক্ষাত পেয়ে ভীষণ ভালো লেগেছে। তোমার ভবিষ্যতের জন্য শুভকামনা।'

নিউজিল্যান্ডে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৩৫ রানে ৮ উইকেট নিয়েছেন লেগ স্পিনার লায়ড। ১২৭ রান চেজ করতে গিয়ে লায়ডের ঘূর্ণিতে বিনা উইকেটে ৪৭ রান থেকে ৯৮ রানে অল-আউট হয়ে যায় ইংলিশ যুবারা। এই কীর্তির পর তাকে শেন ওয়ার্নের সঙ্গে তুলনা করা হচ্ছে। 

ম্যাচ শেষে লায়ড নিজে বলেছেন, 'আমি সবসময় দেশের হয়ে খেলতে ভালোবাসি। আমি উইকেট নেই বা না নেই, দেশের হয়ে খেলার মত আনন্দ আর নেই।  সাফল্যের নেপথ্যের কারণ সম্পর্কে লায়ড বলেন, 'দেখুন আমি সবসময় চিন্তা করি বলটা ঠিক জায়গায় করতে হবে। আর এজন্য অনেক অনুশীলন প্রয়োজন। নেটে প্রচুর সময় দিতে হয় আমাকে। কোচ এবং সাপোর্ট স্টাফদের কাছ থেকে অনেক কিছু শিখেছি। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

সর্বশেষ খবর