২৩ জানুয়ারি, ২০১৮ ১৫:২৯

জিম্বাবুয়েকে ২১৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়েকে ২১৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

সংগৃহীত ছবি

মিরপুরে জিম্বাবুয়েকে মাত্র ২১৭ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। হিথ স্ট্রিকের শিষ্যদের কাছে তামিম-সাকিব ছাড়া কেউই ব্যাট হাতে দাঁড়াতে পারেননি। একের পর এক উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন মাহমুদউল্লাহ-নাসিররা।

বাংলাদেশের দলীয় ১৪৬-১৭০ মাত্র ২৪ রানের মধ্যে ৬টি উইকেট হারিয়েছে মাশরাফি বাহিনী। এ যেন তাসের ঘরের মতো ভেঙে পড়েছে বাংলাদেশের ব্যাটিং স্তম্ভ। তামিম-সাকিব ছাড়া কেউই জিম্বাবুয়ের বিপক্ষে উইলোটা শক্ত হাতে ধরতে পারেননি। মাহমুদউল্লাহ, সাব্বির, নাসির ও মাশরাফিরা কেউই দুই অঙ্কের ঘর পার হতে পারেননি।জিম্বাবুয়ের সামনে পুরনো বাংলাদেশ হয়েই মিরপুরে ধরা দিল সাব্বির-নাসিররা।

টস জিতে আজ দিনের শুরুতে ব্যাটিং নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি। কিন্তু মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোচট খায় বাংলাদেশ। দলীয় ছয় রানের মাথায় হারায় বিজয়কে (১)। এর পর সাকিব ও তামিম ১০৬ রানের জুটি গড়ে সেই ধাক্কা সামলে নেন। কিন্তু সাকিব আউটের পর মুশফিক-তামিমের ৩৫ রানের জুটি ছাড়া আর বড় কোনও জুটিই গড়তে পারেনি বাংলাদেশ। মুশফিক (১৮) মাহমুদউল্লাহ (২), সাব্বির (৬), নাসির (২) ও মাশরাফি (০) রান করেছেন। ১৭০ রান তুলতেই খুইয়েছে ৮ উইকেট। যেন আসা-যাওয়ার খেলায় মেতে উঠলেন মাহমুদউল্লাহ-সাব্বির-নাসিররা। গ্রায়েম ক্রেমার ৪টি ও কাইল জার্ভিস ৩টি, সিকান্দার রাজা ও টেন্ডাই চাতারা ১টি করে উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিংয়ে ধস নামিয়েছেন।

তবে শেষদিকে টেলএন্ডার সানজামুল ও মুস্তাফিজের কল্যাণে ২০০ রানে ঘর অতিক্রম করতে সক্ষম হয় বাংলাদেশ।

বিডিপ্রতিদিন/ ২৩ জানুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর