২৪ জানুয়ারি, ২০১৮ ১৪:০৪

লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটি

অনলাইন ডেস্ক

লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটি

সংগৃহীত ছবি

দ্বিতীয় সারির দল ব্রিস্টল সিটিকে শেষ পর্যন্ত সেমিফাইনালের দ্বিতীয় লেগে পরাজিত করে লিগ কাপের ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে ব্রিস্টলের এ্যাস্টন গেট স্টেডিয়ামে ৩-২ গোলের কষ্টার্জিত জয়ের মাধ্যমে দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠেছে সিটিজেনরা। এর মাধ্যমে পেপ গার্দিওলার অধীনে প্রথমবারের মত কোনো প্রতিযোগিতার ফাইনালে খেলার কৃতিত্ব অর্জন করলো সিটি। ইংলিশ ফুটবলে গার্দিওলার সামনে এখন প্রথম কোনো বড় শিরোপা জয়ের হাতছানি। 

ইতোমধ্যেই গার্দিওলার নেতৃত্বে প্রিমিয়ার লীগে অপ্রতিরোধ্য সিটি দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ১২ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে। এছাড়াও এফএ কাপ ও চ্যাম্পিয়নস লীগেও বেশ দাপটের সাথে টিকে আছে। এর আগে, ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগে ঘরের মাটিতে ব্রিস্টলকে ২-১ গোলে পরাজিত করেছিল সিটি। 

বিরতির ঠিক আগে ও পরে মিলিয়ে ৬ মিনিটে লিওরি সানে ও সার্জিও আগুয়েরোর গোলে ম্যানচেস্টার সিটি বেশ ভালোভাবেই ম্যাচে এগিয়ে গিয়েছিল। কিন্তু ৬৪ মিনিটে মারলন প্যাক ও স্টপেজ টাইমে এ্যাডেন ফ্লিন্টের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। তবে ম্যাচের নাটকীয়তা তখনো বাকি ছিল। ম্যাচ শেষের বাঁশিটা যেন কেভিন ডি ব্রুয়েনের গোলটির অপেক্ষায় ছিল। সানের সহযোগিতায় ডি ব্রুয়েনের গোলের সাথে সাথে ম্যাচ শেষ হয়, একইসাথে সিটির জয়ও নিশ্চিত হয়। 

বুধবার এমিরেটস স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে প্রিমিয়ার লীগের দুই প্রতিদ্বন্দ্বী আর্সেনাল বনাম চেলসির মধ্যকার বিজয়ী দলের বিপক্ষে আগামী ২৫ ফেব্রুয়ারি ওয়েম্বলীতে ফাইনালে মুখোমুখি হবে গার্দিওলার দল। লন্ডনের দুই ক্লাবের মধ্যকার প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র ছিল। 

গার্দিওলার অধীনে প্রথম মৌসুমে সিটি কোনো শিরোপা জয় করতে পারেনি। তারই প্রতিশোধ যেন এবারের মৌসুম, শিষ্যরাও এক্ষেত্রে বদ্ধপরিকর। 

সিটি বস বলেছেন, ‘ফাইনালে পৌঁছাতে পেরে আমরা দারুণ খুশী। ২-০ গোলে এগিয়ে থাকার আগ পর্যন্ত আমরা দারুণ খেলেছি। কিন্তু হঠাৎ করেই আমরা ছন্দ হারিয়ে ফেলি। এই ধরনের ম্যাচ সাধারণত শেষ মিনিট পর্যন্ত টিকে থাকে। ২-০ ব্যবধানে এগিয়ে থাকার সময় আমরা ভেবে নিয়েছিলাম জয়টা আমাদের জন্য সহজ হয়ে গেছে। কারণ তাদের টিকে থাকতে হলে তিন থেকে চারটি গোল দিতে হবে। কিন্তু ২-২ গোলে তারা সমতা ফিরিয়ে দারুণভাবে ম্যাচে ফিরে এসেছিল। আগামী সপ্তাহে কার্ডিফে এফএ কাপের জন্য এটি একটি শিক্ষা। বিশেষ করে চ্যাম্পিয়নস লীগের ম্যাচগুলোতে আমাদের আরও বেশী সতর্ক হতে হবে। ওয়েম্বলীর ফাইনালে পৌঁছানোর গুরুত্ব আমার থেকেও ম্যানচেস্টার সিটির কাছে অনন্য। আমি জানি শিরোপা জয়ের ওপরই আমাদের বিচার করা হয়। কিন্তু আমরা সন্তুষ্ট। তবে এটাও মানতে হবে চেলসি কিংবা আর্সেনাল, দুটি দলই বেশ শক্তিশালী।’

বিডি প্রতিদিন/২৪ জানুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর