১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:২৯

দুবাইয়ে জায়গা নেই, এবার মালয়েশিয়াকে 'হোম গ্রাউন্ড' করবে পাকিস্তান!

অনলাইন ডেস্ক

দুবাইয়ে জায়গা নেই, এবার মালয়েশিয়াকে 'হোম গ্রাউন্ড' করবে পাকিস্তান!

২০০৯ সালে লঙ্কান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে খেলতে যায় কোনো বড় দল। বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে হোম গ্রাউন্ড বানায় পাকিস্তান। কিন্তু এবার সেখানে স্বাগতিক দেশ হিসেবে খেলা আয়োজন নিয়ে জটিলতা দেখা দিয়েছে।  

চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু এই সময়ে অন্য খেলা থাকায় দুটি সিরিজে বিকল্প হোম ভেন্যু হিসেবে মালয়েশিয়ার কথা ভাবছে পিসিবি। 

প্রতি বছর জানুয়ারিতে এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আয়োজনে শারজাহতে অনুষ্ঠিত হয় 'অ্যারাবিয়ান ক্রিকেট লিগ', তারপরই এখানে অনুষ্ঠিত হয় 'পাকিস্তান ক্রিকেট লিগ' (পিএসএল)। ফেব্রুয়ারিতেই সাধারণত পিএসএল অনুষ্ঠিত হয়ে থাকে। চলতি বছর থেকে শুরু হওয়া আফগান টি-টোয়েন্টি লিগের আসরও প্রাথমিকভাবে শারজাহতে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। সে কারণেই ২০১৮ সালের শেষ দিকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে এখন থেকেই পিসিবি বিকল্প ভাবনা শুরু করেছে।

এ সম্পর্কে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠী বলেছেন, 'সব কিছু বিবেচনায় নিয়ে অন্তত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজটি যদি আরব আমিরাত থেকে সরিয়ে অন্য কোথাও আয়োজন করা যায় সেটা দেখতেই আমি মালয়েশিয়ায় যাচ্ছি। যদিও এখনো কোন কিছুই নিশ্চিত নয়। সব ধরনের বিকল্পগুলো প্রস্তুত রাখতে চাইছি। এছাড়াও তারিখ পরিবর্তনের বিষয়টি নিয়েও আমরা ভাবছি, যাতে কোন ধরনের বিতর্ক না থাকে।'

বিডি-প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর