১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:১৭

৬ হাজার গোলের কীর্তি রিয়াল মাদ্রিদের

অনলাইন ডেস্ক

৬ হাজার গোলের কীর্তি রিয়াল মাদ্রিদের

সংগৃহীত ছবি

ইউরোপের শীর্ষ ৫টি দল হিসেবে দারুণ এক কীর্তি গড়ল রিয়াল মাদ্রিদ। লিগ ফুটবলে প্রথমবারের মতো দলটি ৬০০০ গোলের মাইলফলকের তালিকায় প্রবেশ করেছে। তবে স্প্যানিশ ফুটবলের কোনো দল হিসেবে লস ব্ল্যাঙ্কসরা প্রথমবার এই রেকর্ড স্পর্শ করল। যা এখনো বার্সেলোনাও অর্জন করতে পারেনি।

স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগাতে রবিবার রাতে রিয়াল বেটিসের বিপক্ষে খেলতে নামে মাদ্রিদ। যেখানে এই রেকর্ডের জন্ম দেয় জিদান শিষ্যরা। ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচটি গ্যালাকটিকোরা পিছিয়ে থেকেও জিতে নেয় ৫-৩ ব্যবধানে।

জোড়া গোল করেন মার্কো অ্যাসেনসিও। এছাড়া একটি করে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও সার্জিও রামোস।এদিন দলের তৃতীয় ও অ্যাসেনসিওর দ্বিতীয় গোলটিই মাইলফলকে পৌঁছে দেয় রিয়ালকে।

এর আগে ইউরোপের মধ্যে শুধুমাত্র ৫টি দলই লিগে ৬ হাজার গোল করতে পেরেছিল। তবে মজার কথা এই ৫টি দলই ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব। এরা হলো, এভারটন, আর্সেনাল, লিভারপুল, অ্যাস্টন ভিলা ও ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু টফিস খ্যাত এভারটন রেকর্ড ৭ হাজার গোলের মাইলফলকও ছুঁয়েছে।

এদিকে এমন জয়ের পরও অবশ্য লিগ টেবিলে চতুর্থস্থানেই রইল মাদ্রিদ। যেখানে তাদের থেকে ১৭ পয়েন্ট এগিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

বিডিপ্রতিদিন/ ১৯ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর