২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:৫০

সিরিজ শুরুর আগেই প্রোটিয়াদের বিপক্ষে স্মিথের হুংকার

অনলাইন ডেস্ক

সিরিজ শুরুর আগেই প্রোটিয়াদের বিপক্ষে স্মিথের হুংকার

ঘরের মাটিতে সফরকারী ভারতের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে পারেনি দক্ষিণ আফ্রিকা। তাই আত্মবিশ্বাসের দিক থেকে খুব একটা স্বস্তিতে নেই প্রোটিয়ারা। আর এরই মধ্যে মার্চের শুরুতে দক্ষিণ আফ্রিকায় লম্বা সিরিজ খেলতে যাচ্ছে টিম অস্ট্রেলিয়া। বলাই বাহুল্য, সেই সিরিজে অস্ট্রেলিয়ার মন্ত্র হতে চলেছে, পেসের বদলে পেস।

এ ব্যাপারে অজি অধিনায়ক স্টিভ স্মিথের সাফ কথা, ‘আমরা অ্যাসেজের নীতি নিয়ে খেলতে চাই।’ অ্যাসেজে অজিদের সাফল্যের নেপথ্যে বড় ভূমিকা ছিল মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সের। সেই অস্ত্র নিয়েই মাঠে নামতে চায় অস্ট্রেলিয়া।

স্মিথ বলছেন, ‘ওখানে নিশ্চয়ই পেস সহায়ক উইকেট হবে। দু’দলের পেস অ্যাটাকই বেশ ভালো।’ একই ভাবে আসন্ন টেস্ট সিরিজ ব্যাটসম্যানদের জন্য বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন তিনি। স্মিথের কথায়, ‘ব্যাটসম্যানদের তো বটেই , টেলএন্ডারদেরও দায়িত্ব নিতে হবে।’ ডেল স্টেইন চোট পাওয়ার পর ভারতের বিরুদ্ধে টেস্ট জয়ে প্রোটিয়া শিবিরের পেস বিভাগ সামলেছেন কাগিসো রাবাডা, মর্নি মর্কেল, ভের্নন ফিল্যান্ডাররা। 

যাকেই যত দায়িত্ব নিতে বলুন, ব্যাটিংয়ে আসল স্তম্ভ যে তিনি নিজে, সেটা স্মিথ জানেন। বলে দিচ্ছেন, ‘আমি এই সিরিজটা খেলার জন্য মুখিয়ে হয়ে আছি। সত্যি বলতে সারা বিশ্বে সেরা বোলারদের বিরুদ্ধে খেলাটা আমি উপভোগ করি।’ তাছাড়া বেশ কিছু দিন বিশ্রাম নিয়ে এখন অনেক তরতাজা অজি অধিনায়ক। নিজের টিমের ব্যাটিং প্রসঙ্গে বললেন, ‘এ রকম ভালো বোলিংয়ের বিরুদ্ধে আশা করি আমাদের ব্যাটসম্যানরা ব্যাটিংটা উপভোগ করবে। মনে হচ্ছে, একটা দুর্দান্ত সিরিজ দেখতে পাবেন দর্শকরা।’

বিডি প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর