শিরোনাম
২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:১৭

ম্যাচ পাতানোর অভিযোগে স্পেনে আটক ২৪

অনলাইন ডেস্ক

ম্যাচ পাতানোর অভিযোগে স্পেনে আটক ২৪

স্প্যানিশ ফুটবলের নীচু সারির লীগে ম্যাচ পাতানোর অভিযোগে অন্তত ২৪ জনকে আটক করেছে স্থানীয় পুলিশ। মঙ্গলবার স্প্যানিশ পুলিশ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

পুরো দেশজুড়েই এই অভিযান চালানো হয়েছে জানিয়ে সূত্রটি বলেছে, এর মধ্যে বার্সেলোনাও রয়েছে। স্পেনের পশ্চিমাঞ্চলীয় শহর জাফরার একটি আদালতের নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। স্প্যানিশ ফুটবলের তৃতীয় ও চতুর্থ সারির দ্বিতীয় বিভাগ বি ও তৃতীয় বিভাগের ম্যাচে খেলোয়াড়দের বিপক্ষে কর্ণার ও পেনাল্টির ঘটনায় অভিযোগ উত্থাপিত হয়। এই ধরনের পরিস্থিতিতে বেটিংয়ের অভিযোগও পাওয়া গেছে। 

তদন্তকারীদের সূত্র জানায়, পুরো ঘটনায় চাইনিজ বাজিকরদের সংশ্লিষ্ঠতা রয়েছে। ২০১৭ সালের এপ্রিলে স্প্যানিশ পুলিশ তৃতীয় সারির দল এলডেনসের কোচসহ দুই খেলোয়াড়কে ফিক্সিংয়ের দায়ে আটক করেছিল। 

এর আগে, ২০১৬ সালে ওই ক্লাবেরই আরেক কোচ ও বেশ কয়েকজন ইতালিয়ান শেয়ার হোল্ডারকেও আটক করা হয়েছিল। বার্সেলোনা-বি দলের বিপক্ষে ইচ্ছাকৃতভাবে ম্যাচ পরাজয়ের অভিযোগে তাদের অভিযুক্ত করা হয়। ম্যাচটিতে এলডেনস ১২-০ গোলে পরাজিত হয়েছিল। ওই ঘটনায় পরবর্তীতে পাঁচজনকে জামিনে ছেড়ে দেয়া হয় ও এলডেনস ইতালিয়ান শেয়ারহোল্ডারদের সাথে তাদের চুক্তি বাতিল করে।

বিডি প্রতিদিন/২০ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম

সর্বশেষ খবর