২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০৪:৩৫

ভিভ রিচার্ডসের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে বিরাট‌

অনলাইন ডেস্ক

ভিভ রিচার্ডসের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে বিরাট‌

ফাইল ছবি

একটি করে সেঞ্চুরি করছেন আর ভাঙছেন একাধিক রেকর্ড। বিরাট আর রেকর্ড সমার্থক হয়ে গেছে। জীবনের সেরা ফর্মে রয়েছেন। এবার ভিভ রিচার্ডসের একটি রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে ভারত অধিনায়কের সামনে। 

আর ১৩০ রান করলে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে কোনও দ্বিপাক্ষিক আন্তর্জাতিক সিরিজে ১০০০ রান করবেন বিরাট। শীর্ষে আছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডস। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে ২৮৬ রান করেছেন বিরাট। একদিনের সিরিজে করেছেন ৫৫৮। যা কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ কোনও দ্বিপাক্ষিক একদিনের সিরিজে। 

জোহানেসবার্গে প্রথম টি ২০ ম্যাচে করেছেন ২৬। হাতে রয়েছে আরও দুটো টি-২০। ইতিমধ্যেই সিরিজে করে ফেলেছেন ৮৭০। যে ছন্দে আছেন তাতে ভিভকে টপকে যেতে পারেন বিরাট। 

কোনও আন্তর্জাতিক দ্বিপাক্ষিক সিরিজে একমাত্র ভিভিয়ান রিচার্ডসের ১০০০ রান রয়েছে। ১৯৭৬ সালে ইংল্যান্ড সফরে ১০৪৫ রান করেছিলেন ভিভ। একদিনের সিরিজে করেছিলেন ২১৬। চার টেস্টের সিরিজে করেছিলেন ৮২৯। 

অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্যর ডন ব্র‌্যাডম্যান ইংল্যান্ড সফরে একবার পাঁচ টেস্টে ৯৭৪ রান করেছিলেন। তখন অবশ্য একদিনের ক্রিকেট ছিল না। যার ফলে কোনও দ্বিপাক্ষিক সিরিজে ১০০০ রানের মাইলফলকে পৌঁছানো হয়নি স্যার ডনের। 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর