২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৫২

অস্ট্রেলিয়ার বিপক্ষে ডি ভিলিয়ার্স-স্টেইনকে নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে ডি ভিলিয়ার্স-স্টেইনকে নিয়ে শঙ্কা

ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে অনুশীলনে ফিরছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু-প্লেসিস। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আঙ্গুলের ইনজুরিতে পড়েন তিনি। এরপর ভারতের বিপক্ষে সিরিজে আর খেলতে পারেননি প্লেসিস। 

ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবারই নেটে ব্যাটিং অনুশীলন করবেন তিনি। এমনটাই জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মুসাজি। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘বৃহস্পতিবার ব্যাটিং অনুশীলন করবেন ডু-প্লেসিস। সেখানে তার আর ফিটনেস পরীক্ষাও হবে। আমরা আশা করছি, অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট থেকেই অধিনায়ক হিসেবে খেলতে পারবেন ডু-প্লেসিস। তারপরও সিরিজ শুরুর আগ পর্যন্ত তাকে নিবিড় পরিচর্যায় রাখা হবে। আমাদের লক্ষ্য সিরিজের প্রথম থেকেই তাকে ম্যাচ খেলানো। বর্তমানে সে ভালো অনুভব করছে।’

ডু-প্লেসিসকে নিয়ে সুখবর পাওয়া গেলেও দলের অন্য তিন খেলোয়াড়কে এখনো কোনো ভালো খবর দিতে পারেনি দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্ট। হাঁটুর ইনজুরিতে ভুগছেন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স, কব্জির সমস্যায় রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং গোঁড়ালি নিয়ে এখনও চিন্তায় পেসার ডেল স্টেইন। 

দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মুসাজি আরও বলেন, ‘ডি ভিলিয়ার্স-ডি কক ও স্টেইনকে নিয়ে আমরা এখন চিন্তিত। তাদের ইনজুরির তেমন উন্নতি এখনও হয়নি। তবে আশা করা হচ্ছে ডি ভিলিয়ার্স ও ডি কককে সিরিজের প্রথম থেকেই আমরা পাবো। কিন্তু স্টেইনকে হয়তো প্রথম টেস্টে আমরা নাও পেতে পারি। ইতোমধ্যে অনুশীলনে বোলিং করেছে সে। কিন্তু পুরোপুরি ফিট না হলে তাকে নিয়ে ঝুঁকি নিতে আমরা রাজি না।’

আগামী পহেলা মার্চ থেকে ডারবানে শুরু হবে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ১৯৭০ সালের পর নিজেদের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো টেস্ট সিরিজ জিততে পারেনি প্রোটিয়ার। সাতটি সিরিজের পাঁচটিতে হারে দক্ষিণ আফ্রিকা। দু’টি হয় ড্র। তবে অস্ট্রেলিয়ার মাটিতে শেষ তিনটি সিরিজের সবকটি’তেই জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। 

বিডি প্রতিদিন/২১ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর