২২ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:২৫

কে বলল ধোনি ‘কুল’!

অনলাইন ডেস্ক

কে বলল ধোনি ‘কুল’!

ভারতের প্রাক্তন অধিনায়কে মহেন্দ্র সিংহ ধোনিকে বলা হয় ‘ক্যাপ্টেন কুল’। খেলার মাঠে কঠিন চাপেও তাকে রাগতে দেখা যায় না। কিন্তু সেই ধোনিই ব্যাট হাতে রেগে গেলেন। চিৎকার করে বকাবকি করলেন নন স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা মণীষ পাণ্ডেকে। বুধবার ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি ম্যাচে বিরল দৃশ্য দেখা গেল সেঞ্চুরিয়নে। ক্ষুব্ধ ধোনিকে দেখে অবাক তার ভক্তরা।

সোশ্যাল মিডিয়ায় ধোনি-ভক্তরাই প্রশ্ন তুলেন, ‘‘এ কোন ধোনিকে দেখলাম? এই ধোনি কি আমাদের পরিচিত?’’ তবে ধোনি অবশ্য এ প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি। 

ঘটনাটি ঘটে ভারতের ইনিংসের ১৯ তম ওভারে। নন স্ট্রাইক এন্ডে দাঁড়ানো মণীষ পাণ্ডে অন্যদিকে তাকিয়ে ছিলেন। ধোনি তা দেখে আর স্থির থাকতে পারেননি। চিৎকার করে মাহি বলতে থাকেন, ‘‘ওয়ে, কিধার দেখ রাহা হ্যায়! উধার ক্যায়া দেখ রাহা হ্যায়! আওয়াজ নেহি জায়েগি, ইশারা দেখিও।’’ অর্থাৎ, অন্যদিকে না তাকিয়ে খেলা দেখার পরামর্শ ধোনির। সেই সময়ে দর্শকরা প্রচণ্ড চিৎকার করছিলেন। তাই ধোনির বক্তব্য, বাইরের চিৎকারের মধ্যে ‘কল’ শোনা যাবে না। তাই ইশারাতেই বুঝে নিতে হবে সবকিছু। এই শিক্ষাই দিচ্ছিলেন ধোনি। পরিস্থিতির চাপে পড়েই হয়তো ধোনি উত্তেজিত ভাবে বকতে থাকেন মণীষ পাণ্ডেকে।  

বুধবার ধোনির ব্যাটেও রানের ফোয়ারা। ২৮ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। মণীষ পাণ্ডেও দারুণ এক ইনিংস খেলেন। ৪৮ বলে মারমুখী ৭৯ রানে করেন তিনি। তবে শেষ পর্যন্ত ভারত কিন্তু ম্যাচটা হেরে যায়।

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৮/ওয়াসিফ

 

সর্বশেষ খবর