২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৪১

আইসিসির হিসেবে ত্রুটি, ভুক্তভোগী অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

আইসিসির হিসেবে ত্রুটি, ভুক্তভোগী অস্ট্রেলিয়া

ফাইল ছবি

আইসিসিরও হিসাবে ভুল হয়। তাও আবার বিশ্ব ব়্যাংকিংয়ের রেটিং পয়েন্টে। ভুল করে ব়্যাংকিংয়ের এক নম্বরে উঠে আসে কোনও দল৷ আবার ভুল শুধরে শীর্ষে ফেরে অন্য কেউ। এমনই অপেশারিত্ব চোখে পড়ল আইসিসির টি-২০ ব়্যাংকিং নিয়ে।

গত সপ্তাহেই ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে ঘোষণা করা হয়েছিল, অপরাজিত থেকে ত্রিদেশীয় টি-২০ সিরিজ চ্যাম্পিয়ন হতে পারলে অস্ট্রেলিয়া প্রথমবার টি-২০ ব়্যাংকিংয়ের এক নম্বরে উঠে আসবে। লিগের সব ম্যাচ জেতার পর ফাইনালে নিউজিল্যান্ডকে ১৯ রানে পরাজিত করলেও শীর্ষে ওঠা হল না অজিদের।
 
ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিজ্ঞপ্তি জারি করে এর কারণ দর্শানো হয়। জনানো হয় যে, আইসিসির হিসাবের ভুলেই তারা এক নম্বরে উঠে আসার সম্ভাবনার কথা জানিয়েছিল। রেটিং পয়েন্ট নিয়ে আইসিসির যে নির্দেশিকা ছিল টুর্নামেন্টের আগে, সেখানে কিছু ত্রুটি ছিল। ত্রুটি শুধরে রেটিং পয়েন্ট হিসাব করার পর পাকিস্তানের থেকে ০.১৯ পয়েন্ট পিছনে থেকে যায় অস্ট্রেলিয়া।

শেষ প্রকাশিত ব়্যাংকিং তালিকা অনুযায়ী পাকিস্তানের রেটিং পয়েন্ট ১২৫.৮৪। অস্ট্রেলিয়ার ১২৫.৬৫৷ সুতরাং ভগ্নাংশের বিচারে পাকিস্তান টি-২০ ব়্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রাখে। অস্ট্রেলিয়া থেকে যায় দু’নম্বরেই।

 

বিডি প্রতিদিন/ ২৩ ফেব্রুয়ারি, ২০১৮/ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর