Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:১৬
মুস্তাফিজের দুর্দান্ত অভিষেকের পরও লাহোরের হার
অনলাইন ডেস্ক
মুস্তাফিজের দুর্দান্ত অভিষেকের পরও লাহোরের হার

পাকিস্তান সুপার লিগে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত অভিষেকের পরও হেরেছে তার দল লাহোর কালান্দার্স। বৃহস্পতিবার রাতে নির্ধাতির ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে মুলতান সুলতানস। জবাব দিতে নেমে ১৭.২ ওভারে মাত্র ১৩৬ রানে গুটিয়ে যায় লাহোর।

এদিন, টস জিতে ব্যাটিংয়ে নেমে মুলতানের দুই ওপেনার কুমার সাঙ্গাকারা ও আহমেদ শেহজাদ লাহোরের বোলারদের ওপর চড়াও হন। মাত্র ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে তারা তুলে ফেলেন ৮৮ রান। এরপর ১১তম ওভারের ব্যক্তিগত দ্বিতীয় ওভার করতে এসে প্রথম বলেই মুলতানের ওপর প্রথম আঘাত হানেন মুস্তাফিজ। ৫ম ওভারে ৬ রান দিয়ে উইকেট শূন্য থাকলেও এবার ৪ রান দিয়ে ব্যক্তিগত ৩৮ করা শেহজাদকে ফিরিয়ে দেন সাজঘরে। পরের ওভারে শোয়েব মাকসুদকে ইয়াসির শাহ সাজঘরে পাঠালেও থামানো যাচ্ছিলো না সাঙ্গাকারাকে। 

১৭তম ওভারে অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম আবারও বল তুলে দেন মুস্তাফিজের হাতে। এবার ৯ রান দিলেও তুলে নেন ৪৪ বলে ৬৩ রান করা লঙ্কান সাবেক অধিনায়ককে। এরপর ১৯তম ওভারে মুস্তাফিজ মাত্র ৩ রান দিলেও সুনীল নারাইনসহ বাকি বোলারদের ব্যর্থতায় ১৭৯ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে সক্ষম হয় মুলতান। মুলতানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ বলে ৪৮ রান করেন অধিনায়ক শোয়েব মালিক।

জবাব দিতে নেমে দুই ওপেনার সুনীল নারাইন ও ফখর জামান দুর্দান্ত শুরু করলেও বাকি ব্যাটসম্যানদের আসা-যাওয়ার কারণে ২ উইকেটে ১০৫ রান করা লাহোর ১৩৬ রানে অলআউট হয়ে যায়। এর মধ্যে শেষ চার রানে পড়েছে ৭ উইকেট। মুলতানের হয়ে ২৭ রানে তিন উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির।


বিডি-প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow