২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৩৬

র‌্যাঙ্কিংয়ে বিরাট পতন

অনলাইন ডেস্ক

র‌্যাঙ্কিংয়ে বিরাট পতন

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক টি-২০ সিরিজ জয়ের পরেও আইসিসি র‌্যাঙ্কিংয়ে বিশেষ উন্নতি হল না ভারতের। বরং ব্যক্তিগত র‌্যাঙ্কিংয়ে অবনতি হল দলনায়ক বিরাট কোহলির। তবে বোলারদের ব়্যাংকিংয়ে উল্লেখযোগ্য উন্নতি করেছেন ভুবনেশ্বর কুমার।

দলগত র‌্যাঙ্কিংয়ে ভারত যথারীতি পাকিস্তান ও অস্ট্রেলিয়ার পিছনে তৃতীয় স্থানে রয়েছে। ভারতের সংগৃহীত পয়েন্ট এই মুহূর্তে ১২২। ভঙ্গাংশের বিচারে প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা দুই দলের থেকে ৪ পয়েন্ট পিছনে রয়েছে টিম ইন্ডিয়া।

ব্যাটসম্যানদের তালিকায় তিন ধাপ পিছিয়ে গেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কদিন আগে ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে ৯০০ রেটিং পয়েন্ট ছুঁয়ে শীর্ষস্থান ধরে রাখেলও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভালো কিছু করে দেখাতে পারেননি কোহলি। দু'ম্যাচে সাকুল্যে ২৭ রান সংগ্রহ করেছেন তিনি। ফলে তৃতীয় স্থান থেকে এক ঝটকায় ছ'নম্বরে নেমেছেন বিরাট।

প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজ সেরা ভুবনেশ্বর কুমার ২০ ধাপ উঠে বোলারদের তালিকায় ১২ নম্বরে চলে এসেছেন। তবে জসপ্রীত বুমরাহ এক ধাপ পিছিয়ে চার থেকে পাঁচ নম্বরে চলে গেছেন। কোহলি পিছিয়ে পড়লেও টি-২০ ব্যাটসম্যানদের ব্যক্তিগত র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন শিখর ধাওয়ান৷ ১৪ ধাপ উঠে কেরিয়ারের সেরা ২৮ নম্বরে জায়গা করে নিয়েছেন গব্বর।

বিডি প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর