Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০৩:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০৮:১৬
টি-টুয়েন্টিতেও সেরা বোলার রশিদ খান
অনলাইন ডেস্ক
টি-টুয়েন্টিতেও সেরা বোলার রশিদ খান

আইসিসির বোলার র‌্যাংকিংয়ে ওয়ানডে ক্রিকেটের পর টি-২০ ফরম্যাটেও শীর্ষ স্থানটিও দখল করেছেন আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান। 

নিউজিল্যান্ডের বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনারকে সরিয়ে সবার উপরে উঠে এসেছেন এই আফগান তরুণ তুর্কি। তার রেটিং পয়েন্ট ৭৫৯।

জিম্বাবুয়ের বিপক্ষে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজের আগে দুই ম্যাচের টি-২০ সিরিজে ৫ উইকেট শিকার করেন রশিদ। এতে র‌্যাংকিং-এ উন্নতি হয়েছে তার। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১৬ উইকেট শিকার করে ৫০ ওভার ফরম্যাটেও সম্প্রতি শীর্ষে উঠেন রশিদ। সেখানে অবশ্য ভারতের পেসার জসপ্রিত বুমরাহ’র সাথে যৌথভাবে শীর্ষে রয়েছেন রশিদ। দু’জনরেই রেটিং ৭৮৭। 

এদিকে, টি-২০ র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে জায়গা করে রয়েছেন নিউজিল্যান্ডের বাঁ-হাতি ব্যাটসম্যান কলিন মুনরো। সদ্যই শেষ হওয়া ট্রান্স-তাসমান ত্রিদেশীয় সিরিজে ১৭৬ রানের সুবাদে শীর্ষ স্থান দখল করেন তিনি। পুরো সিরিজে তার স্ট্রাইক রেট ছিলো ২১০-এর কাছাকাছি। 

অলরাউন্ডারদের র‌্যাংকিং বাংলাদেশের সাকিব আল হাসানকে সরিয়ে তৃতীয়বারের মত শীর্ষস্থান দখলে নিয়েছেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। ট্রান্স-তাসমান ত্রিদেশীয় সিরিজে একটি সেঞ্চুরিতে ২৩৩ রান করেন তিনি। এছাড়া বল হাতে ৩ উইকেট শিকারে অলরাউন্ডারদের তালিকার শীর্ষে উঠা সহজ হয়ে যায় ম্যাক্সওয়েলের জন্য।

বিডিপ্রতিদিন/ ২৬ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

up-arrow