Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ০৪:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মার্চ, ২০১৮ ১০:৪২
লজ্জাজনক রেকর্ড গড়ে আলোচনায় লোকেশ রাহুল
অনলাইন ডেস্ক
লজ্জাজনক রেকর্ড গড়ে আলোচনায় লোকেশ রাহুল
ফাইল ছবি

নিদাহাস ট্রফির চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালের দিকে এক পা এগিয়ে রেখেছে টিম ইন্ডিয়া। সোমবারের ম্যাচে সহজেই এসেছে সেই জয়। বল হাতে সেই ম্যাচের নায়ক শার্দূল ঠাকুর। ব্যাট হাতে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন ‌মণীশ পাণ্ডে ও দীনেশ কার্তিক। কিন্তু এই বিষয়গুলোকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন লোকেশ রাহুল। 

ঋষভ পন্থের জায়গায় তাকে খেলানো হয়েছিল। কিন্তু যেভাবে তিনি হিট উইকেট হয়েছেন তা নিয়েই শুরু হয়ে গেছে আলোচনা। বলটা খেলতে গিয়ে একটু বেশিই ব্যাকফুটে চলে এসেছিলেন রাহুল। তার পা গিয়ে লাগে উইকেট। হিট উইকেট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় রাহুলকে। আর তার সঙ্গেই রাহুল এমন একটি রেকর্ড গড়ে ফেলেছেন যে তার নিজেরও তাতে লজ্জা লাগবে। তিনিই প্রথম ভারতীয় ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে প্রথম হিট উইকেট হলেন। 

বিশ্ব ক্রিকেটে রাহুল অবশ্য আছেন দশ নম্বরে। একদিনের ক্রিকেটে অবশ্য অতীতে চারজন ভারতীয় ক্রিকেটার হিট উইকেট হয়েছেন। যার মধ্যে আছেন নয়ন মোঙ্গিয়া, অনিল কুম্বলে, শচীন টেতেন্ডুলকার ও বিরাট কোহলি। একদিনের ক্রিকেটে এখনও পর্যন্ত ৬৫ জন ক্রিকেটারের হিট উইকেট হওয়ার নজির রয়েছে। টেস্টে ক্রিকেটে সংখ্যাটা ১৫৮। 


বিডি প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow