১৭ মার্চ, ২০১৮ ০৯:৩৭

একসঙ্গে অনেককে জবাব দিলেন মাহমুদুল্লাহ

অনলাইন ডেস্ক

একসঙ্গে অনেককে জবাব দিলেন মাহমুদুল্লাহ

জয়ের পর মাহমুদুল্লাহ সেই বাঁধভাঙা উল্লাস। ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের ক্যাচ নিয়েই আকিলা ধনাঞ্জয়ার টুর্নামেন্টের বিখ্যাত সেই নাগিন ড্যান্স। যা দেখে পুরোপুরি হতভম্ব হয়ে গিয়েছিলেন সাকিবও। একই সঙ্গে গ্যালারি থেকে লঙ্কান সমর্থকরাও সেই ড্যান্সে মেতে উঠেন। জবাব দেবেন বলে মনে মনে হয়তো প্রতিজ্ঞা করেই রেখেছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর তা না হলে অধিনায়ক মাঠ ছাড়তে বললেও নিজের সিদ্ধান্তে অটল ছিলেন এই অলরাউন্ডার। 

ম্যাচের শেষ ওভারের কথা। ব্যাট হাতে তখন ক্রিজে মুস্তাফিজ। প্রথম বলটি চলে গেলে তার মাথার ওপর দিয়ে। আম্পায়ার ওয়াইট দিলেন না। ৫ বলে যেখানে ১২ রান দরকার, ম্যাচের এমন গুরুত্বপূর্ণ মুহূর্তে দ্বিতীয় বলটিও চলে গেল মুস্তাফিজের মাথার উপর দিয়ে। গতবার এক বাউন্সের সংকেত দেওয়ায় পর এবার বলটি 'ওয়াইট' না দিলেও 'নো' দিতে পারতেন আম্পায়ার, তবে তা করলেন না। এরপর অধিনায়ক সাকিবসহ পুরো দল মাহমুদুল্লাহকে মাঠ থেকে উঠে আসতে বলেন। তবে কয়েকবার ফিরে যেতে গিয়েও মাঠ ছাড়েননি দলের অভিজ্ঞ এই ক্রিকেটার। নিজের ওপর আস্থা রেখেছিলেন, সঙ্গে আম্পায়ারকেও পক্ষপাতিত্বের জবাবটা দেওয়ার সংকল্প করেছিলেন তিনি। যার প্রতিফলন দেখা গেল গ্যালারি ভর্তি লঙ্কান সমর্থকদের সামনে থেকেও এমন স্নায়ুচাপের ম্যাচটি মাহমুদুল্লাহ বের করে নিলেন বলতে গেলে একাই। 

যদিও ম্যাচের শুরু থেকে এক প্রান্ত আগলে রেখেছিলেন তামিম ইকবাল। আউট হওয়ার আগে করেছেন অর্ধশতকও। কিন্তু মাহমুদুল্লাহর ওই মহাক্যাব্যিক ইসিংসটা না হলে যে শেষ হাসিটা হাসতে পারতো বাংলাদেশ। দিন শেষে জয় হয়েছে বাংলাদেশের, বাংলাদেশ ক্রিকেটের। আর সাকিবের আউটের যে গ্যালারি উল্লাসে মেতে উঠেছিল ম্যাচ শেষে সেই গ্যালারি ছিল স্তব্ধ। জবাবটা এভাবেই ব্যাট হাতে দিয়েছেন মাহমুদুল্লাহ। 

বিডি-প্রতিদিন/১৭ মার্চ, ২০১৮/মাহবুব

 

সর্বশেষ খবর