১৭ মার্চ, ২০১৮ ১০:৫৬

ব্যাঙ্গালুরুর 'ভূত' তাড়াতে পেরেছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ব্যাঙ্গালুরুর 'ভূত' তাড়াতে পেরেছে বাংলাদেশ

শেষ ওভারে মাহমুদুল্লাহর বাউন্ডারির মারার একটি দৃশ্য। ছবি : সংগৃহীত

এখনও অনেকের সামনে ভাসে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে সেই ম্যাচটি। এদিন ব্যাঙ্গালুরুতে ভারতকে বাগে পেয়েও হারাতে পারেনি বাংলাদেশ। ১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে সেদিন ১৯.৩ ওভারে ১৪৪ রান করে ফেলেছিল টাইগাররা। ফলে জয়ের জন্য শেষ তিন বলে দরকার ছিল মাত্র ২ রানের। ব্যাটিংয়ে ছিলেন বাংলাদেশ দুই তারকা ব্যাটসম্যান মুশফিক ও মাহমুদুল্লাহ। কিন্তু স্নায়ুচাপ নিতে না পেরে শেষ তিন বলে তিন উইকেট বিলিয়ে দিয়ে আসেন বাংলাদেশি তিন ব্যাটসম্যান। ফলে এক রান নিয়ে ম্যাচটি যে ড্র করা যেত সেটাও পারেননি সেদিন। তবে এবার টাইগাররা সেই ভূত তাড়াতে সক্ষম হয়েছে বলে মনে করছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। একই সঙ্গে সেই ভুল থেকে শিক্ষা নিয়ে আরও ভয়ংকর এবং আরও পরিণত হয়েছেন মুশফিক ও মাহমুদুল্লাহরা।

নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিপক্ষে আগের ম্যাচে ৩৫ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলে বাংলাদেশকে জিতেয়েই মাঠ ছেড়েছিলেন মুশফিক। সেদিন ম্যাচটি জেতা মোটেও সহজ ছিল না। একে তো লঙ্কানদের দেওয়া ২১৬ রানের বিশাল টার্গেট, তারপর আবার ফিরে গেছেন স্বীকৃতি ব্যাটসম্যানরাও। তবে সেদিন স্নায়ু চাপকে সরিয়ে ইনিংসের শেষ ৮ বলে ১৭ রান তুলে ম্যাচটি বের করে আনেন মুশফিক। 

অন্যদিকে, গতকাল রাতে টেলএন্ডারদের নিয়ে বলতে গেলে একাই লড়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। গ্যালারি ভর্তি লঙ্কানদের সমর্থকদের সামনে স্নায়ুচাপকে সরিয়ে ১৯তম ওভারের ৫ বলে ১১ রান এবং শেষ ওভারের ৩ বলে ১২ রান নিয়ে উল্লাসে মেতে উঠেন এই অলরাউন্ডার। এরপর ক্রিকইনফো বলছে, ব্যাঙ্গালুরুর 'ভূত' তাড়িয়ে দিতে সক্ষম হয়েছেন মুশফিক-মাহমুদুল্লাহরা।

বিডি-প্রতিদিন/১৭ মার্চ, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর