Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ মার্চ, ২০১৮ ১৫:৩৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ মার্চ, ২০১৮ ১৭:৩১
পুলিশের সামনেই লঙ্কান সমর্থকদের হামলার শিকার বাংলাদেশি দর্শকরা! (ভিডিও)
অনলাইন ডেস্ক
পুলিশের সামনেই লঙ্কান সমর্থকদের হামলার শিকার বাংলাদেশি দর্শকরা! (ভিডিও)
সংগৃহীত ছবি

ক্রিকেটকে বলা হয় 'দ্য জেন্টেলন্যান গেম'। ভদ্রলোকের খেলা হলেও সেই খেলাতেই  গ্যালারিতে থাকা বাংলাদেশের সমর্থকরা পুলিশের সামনেই বিপক্ষ দলের সমর্থকদের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গত শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিয়ে উত্তাপ, উত্তেজনা, প্রত্যাশা ও আবেগের কমতি ছিল না। কিন্তু 
শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পর গ্যালারিতে থাকা বাংলাদেশের সমর্থকদের কয়েকজন উচ্ছৃঙ্খল শ্রীলঙ্কান দর্শক মারধর করেছেন।  পুলিশ উপস্থিত থাকার পরও তাদেরকে এমন শারীরিক লাঞ্ছনার শিকার হতে হয় বলে অভিযোগ করেন বাংলাদেশ ক্রিকেটের আইকনিক সাপোর্টার শোয়েব আলী বুখারি ও তার সঙ্গে তার সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টি-ম্যান বুলু চন্দ্র ঘোষ।
 
বাংলাদেশ ক্রিকেটের আইকনিক সাপোর্টার শোয়েব আলী বুখারি যিনি ‘টাইগার শোয়েব’ নামে পরিচিত।  নিজের ওপর হামলার আশঙ্কা করে পুলিশের কাছে দাঁড়িয়েছিলেন শোয়েব। তবে সেখানে তার রক্ষা হয়নি। শোয়েব বলেন, ''যেহেতু জায়গাটা নিরাপদ নয়, তাই 'সেভ' থাকার জন্য পুলিশের মাঝখানে গিয়েছিলাম। আর সেখানেই তারা আমাকে আঘাত করলো। তারা ধাক্কায় ধাক্কায় আমাকে মাটিতে ফেলে দিল। আর পুলিশ তা চেয়ে চেয়ে দেখলো। কোনো পদক্ষেপ নিল না। এটাই আমার দুঃখ।''

তবে হামলার শিকার শুধু শোয়েব নন, এ সময় আইকনিক সাপোর্টারের পাশ থেকে বাংলাদেশের পতাকা মাথায় বাঁধা আরেকজন সমর্থক কান্না কান্না কণ্ঠে বলতে থাকেন, পুলিশের সামনেই আমাকে মেরেছে, পুলিশের সামনেই আমাকে মেরেছে।

ম্যাচকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্যালারিতে থাকা টাইগার শোয়েব ও বুলুর একটি ভিডিও ভাইরাল হয়। এতে দুইজন ঘটনার বিষয়টি বর্ননা করেন। উল্লেখ্য, গত ১০ মার্চ এই সিরিজে লঙ্কানদের বিপক্ষে জয় পেয়েছিল তামিম-মুশফিকরা। ওই ম্যাচেও ঢাকা থেকে যাওয়া সমর্থকদের বাজে আচরণের শিকার হয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল। 


বিডি প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর  

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow