১৭ মার্চ, ২০১৮ ২১:৪৭

বাংলাদেশ দলের আচরণকে দুঃখজনক বললেন লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

বাংলাদেশ দলের আচরণকে দুঃখজনক বললেন লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা বলেছেন, শুক্রবার বাংলাদেশ দল মাঠে যে আচরণ করেছে তা 'দুঃখজনক এবং অগ্রহণযোগ্য।' 

শনিবার চলমান নিদাহাস ট্রফির আয়োজক বোর্ডের প্রধান ব্যক্তি এই বিরক্তি প্রকাশ করলেন। আম্পায়ারের এক ভুলকে কেন্দ্র করে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শুক্রবারের ম্যাচটা মাঠের বাইরেও উত্তেজনা ছড়িয়েছে খুব।

শুক্রবার প্রেমাদাসায় শুরুতেই শ্রীলঙ্কাকে চেপে ধরে বাংলাদেশ। কুশাল পেরেরা ও থিসারা পেরেরার ব্যাটে সেখানে থেকে শ্রীলঙ্কা ঘুরে দাঁড়ালেও ১৫৯ রানের বেশি করতে পারেনি। এই লক্ষ্য তারা করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগে দুই উইকেটে জয় পায় টাইগাররা।

বাংলাদেশ ইনিংসের শেষ ওভারের প্রথম বলটি ওয়ান বাউন্স সিগন্যাল দেন আম্পায়ার। দ্বিতীয় বলটি প্রথম বলের চেয়ে আরও উপর দিয়ে চলে যায়। কিন্তু আম্পায়ার বলটি নো বল দেননি। এ নিয়ে শুরু হয় হট্টগোল। বাংলাদেশের খেলোয়াড়রা আম্পায়ারের কাছে নো বলের আবেদন জানান। এ নিয়ে আম্পায়ার ও শ্রীলঙ্কা দলের খেলোয়াড়দের সাথে বাংলাদেশি ক্রিকেটারদের কথা কাটাকাটি হয়। তারপরও আম্পায়ার বলটিকে 'নো বল' দেননি।

অন্যদিকে থিসারা পেরেরার সঙ্গে সাথে উত্তপ্ত বাক্য বিনিময় করেন মাঠে পানি নিয়ে যাওয়া রিজার্ভ খেলোয়াড় নুরুল হাসান সোহান। বাংলাদেশের এমন আচরণকে দুঃখজনক এবং অগ্রহণযোগ্য বলেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা। 

উল্লেখ্য, এ ঘটনায় শাস্তি পেতে হয়েছে সাকিব ও সোহানকে। ম্যাচ ফির ২৫ শতাংশ করে জরিমানা হয়েছে তাদের। একই সাথে একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছে তারা।

বিডি প্রতিদিন/১৭ মার্চ ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর