Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ মার্চ, ২০১৮ ১৪:১১ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ মার্চ, ২০১৮ ১৪:১২
সাকিবের শাস্তি দাবি করা গাভাস্কারই মাঠ ছেড়েছিলেন! (ভিডিও)
অনলাইন ডেস্ক
সাকিবের শাস্তি দাবি করা গাভাস্কারই মাঠ ছেড়েছিলেন! (ভিডিও)
bd-pratidin

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে উত্তেজনার মুহূর্তে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের প্রতিবাদী রূপের বিরুদ্ধে সমালোচনা করায় ক্রিকেটপ্রেমীদের তীব্র সমালোচনার মুখে পড়েছেন সুনীল গাভাস্কার। ভারতীয় এই ওপেনারকে ‘স্ববিরোধী আচরণে’ অভিযুক্ত করা হয়েছে।

শুক্রবারের ম্যাচে বাংলাদেশের ব্যাটিংয়ের শেষ ওভারে তুমুল উত্তেজনার মুহূর্তে আম্পায়ারের 'ভুল' সিদ্ধান্তকে কেন্দ্র করে প্রতিবাদ করেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচ অসমাপ্ত রেখে দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ও রুবেল হোসেনকে ক্রিজ ছেড়ে উঠে আসতে বলেন তিনি। কিন্তু শেষ হাসিটা হেসেছে টাইগাররাই। মাহমুদউল্লাহ চার, দুই ও ছক্কায় হিসেব মিলিয়ে ১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেন। 

তবে সাকিবের আচরণে অভিযোগের ঝড় তুলেছেন গাভাস্কার। তার মতে, টাইগার অধিনায়কের এই আচরণ অগ্রহণযোগ্য। ম্যাচ শেষে একটি টেলিভিশনে তিনি বলেন, ‘ব্যাপারটা একদমই ভাল ছিল না। এ ধরনের বিষয়ে আরও কঠোর হতে হবে আইসিসিকে…।’ 

কিন্তু ১৯৮১ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার সঙ্গে চলতে থাকা টেস্ট ম্যাচে এই গাভাস্কারই আম্পায়ারের সিদ্ধান্ত ‘আউট’ না মেনে মাঠ ছেড়ে গিয়েছিলেন। ডেনিস লিলির এলবিডব্লিউর আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার রেক্স হোয়াইট। কিন্তু গাভাস্কারের দাবি ছিল, বলটি ব্যাট হয়ে গিয়ে প্যাডে লেগেছে। আম্পায়ারের ওই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তখনই ক্রিজের অপর সঙ্গী চেতন চৌহানকে নিয়ে উত্তেজিত হয়ে মাঠ ছেড়ে প্রায় বেরিয়ে যান গাভাস্কার। যদিও পরে সেটা মীমাংসা হয়ে যায়।

 

বিডি প্রতিদিন/১৮ মার্চ, ২০১৮/ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow