১৮ মার্চ, ২০১৮ ২১:১৫

সাব্বিরের ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

অনলাইন ডেস্ক

সাব্বিরের ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

সাব্বিরের ব্যাটে উপর ভর করে নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে ১৬৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের জন্য রোহিত শর্মাদের করতে হবে ১৬৭ রান।

রবিবার সন্ধ্যায় শ্রীলঙ্কার কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত।   

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। যার ফলে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাট করতে নেমে দারুণভাবে শুরু করলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি ওপেনার লিটন দাস। সুন্দরের বলে রায়নাকে ক্যাচ দিয়ে ১১ রান করে ফেরেন তিনি। এরপর চাহালের বলে ১৫ রান করে ফেরেন তামিম।

এরপর একই পথে হাঁটেন সৌম্য। ১ রান করেই ফেরেন তিনি। তবে ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন সাব্বির-মুশফিক জুটি। কিন্তু আজ জ্বলে উঠতে পারলেন না মুশফিক। মাত্র ৯ রান করে চাহালের বলে সংকরকে ক্যাচ দিয়ে সাঝঘরে ফেরেন তিনি। এরপর ৭ রান করে ফিরেন সাকিব। চারটি ছক্কা এবং ৭টি চারে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন সাব্বির রহমান। এরপর শূন্য রানে আউট হন রুবেল হোসেন। ৭ বলে দুই চারে ১৭ রান করে অপরাজিত থাকেন মেহেদি মিরাজ।

অন্যদিকে চাহালে তিনটি ও দু'টি উইকেট নেন পেসার জয়দেব। অন্যটি ওয়াশিংটন সুন্দরের।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, বিজয় শঙ্কর, শার্দুল ঠাকুর, জয়দেব উনাদকাট। 

বিডি প্রতিদিন/১৮ মার্চ ২০১৮/আরাফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর