১৯ মার্চ, ২০১৮ ০৯:৪৯

আরেকটা ক্রিশ্চিয়ানো হবে না: রোনালদো

অনলাইন ডেস্ক

আরেকটা ক্রিশ্চিয়ানো হবে না: রোনালদো

ফাইল ছবি

নিজের সঙ্গে কারো তুলনা করতে নারাজ ক্রিশ্চিয়ানো রোনালদো। কারণ, তার মতো ‘‌প্রতিভা’‌ এবং ‘‌দায়বদ্ধতা’‌ এ পৃথিবীতে খুব বেশি লোকের নেই। এমনটাই জানালেন এই তারকা ফুটবলার।

তিনি ফুটবল কেরিয়ার শুরুর কিছু পর থেকেই লিওনেল মেসির সঙ্গে তার তুলনা শুরু হয়েছে। দিন যত যাচ্ছে, এ নিয়ে জল্পনা-কল্পনা ততই বাড়ছে। যদিও ব্যক্তিগত পুরস্কারের নিরিখে এই মুহূর্তে তারা সমান-সমান। দু’‌জনেই পাঁচবার বিশ্বসেরা হয়েছেন, পেয়েছেন ৫টা করে ব্যালন ডি’‌ওর। কিন্তু তার আগেও রোনালদো নিজেকেই বিশ্বের সেরা ফুটবলার বলেছেন। 

যে কথা আবার শোনা গেল। তিনি বলেছেন, ‘‌শুরুতে আমি স্বপ্ন দেখতাম বিশ্বের সেরা ফুটবলার হওয়ার। আমার বন্ধুরা সে কথা বিশ্বাস করত না। আমার দিকে অবাক হয়ে তাকিয়ে বলত, কী বলছ তুমি?‌’‌ রোনালদো নিজেও প্রথম দিকে মজার ছলেই খেলতেন। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডে আসার পর থেকেই তিনি বিশ্বাস করতে শুরু করেন, বিশ্বের সেরা ফুটবলার হওয়া সম্ভব। 

এরপরেই রোনালদো বলেছেন, ‘‌মনে হয় না আমার মতো প্রতিভা, দায়বদ্ধতা, আমার মতো কাজ করার ক্ষমতা, ওয়ার্কএথিক ও ফুটবল খেলার ক্ষমতা আর কারো রয়েছে। তাই কাউকে আমার সঙ্গে তুলনা করা যাবে না। আর একটা ক্রিশ্চিয়ানো রোনালদো হবে না।’‌‌‌

বিডি প্রতিদিন/১৯ মার্চ, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর