Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৮ ২০:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ২০ মার্চ, ২০১৮ ২১:২৬
'আত্মবিশ্বাসই সফলতার চাবিকাঠি'
অনলাইন ডেস্ক
'আত্মবিশ্বাসই সফলতার চাবিকাঠি'
ফাইল ছবি

রিয়াল মাদ্রিদের পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো বলেছেন, নিজের চেয়ে কেউ সেরা নয়, এমন বিশ্বাসই তার সাফল্যের মূল ভিত্তি। পর্তুগাল সতীর্থদেরও এই মন্ত্রে দিক্ষিত হবার পরামর্শ দিয়েছেন তিনি। লিসবনে বর্ষসেরা পর্তুগীজ ফুটবলারের খেতাব গ্রহণের সময় রোনালদো এসব কথা বলেন। 

পাঁচবারের ব্যালন ডি’অর খেতাব জয়ী এই ফুটবল তারকা বলেন, ‘আমাদের সব সময় এই বিশ্বাস থাকতে হবে, আমরাই সেরা।’ 

২০১৬ সালে তিনিই পর্তুগালকে ইউরো শিরোপা পাইয়ে দিয়েছিলেন। এখন তার লক্ষ্য দলকে ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবলে যতদূর সম্ভব এগিয়ে নিয়ে যাওয়া। 

রোনালদো বলেন, ‘আপনার সব সময় বড় চিন্তা করতে হবে। আমি সব সময় মনে করি আমার চেয়ে সেরা কেউ নেই। ব্যক্তিগত ও দলগতভাবে আমার বছরটি স্বপ্নের মত কেটেছে। আমি ৫টি ট্রফি জিতেছি (চ্যাম্পিয়ন্স লীগ, উয়েফা সুপার কাপ, বিশ্ব ক্লাবকাপ, স্প্যানিশ লিগ শিরোপা এবং স্প্যানিশ সুপার কাপ)। সেই সঙ্গে লাভ করেছি ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরার খেতাব।’

রোনালদো পর্তুগাল জাতীয় দলের হয়ে মিশর ও হল্যান্ডের বিপক্ষে দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অংশ নিতে এখন লিসবনে রয়েছেন। আগামী শুক্রবার বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের যোগ্যতা অর্জনকারী মিশরের মোকাবেলা করবে পর্তুগাল। তিনদিন পর তারা হল্যান্ডের মুখোমুখি হবে। 

পর্তুগাল দলের হয়ে এ পর্যন্ত ১৪৭টি ম্যাচে অংশ নিয়ে ৭৯টি গোল করেছেন ৩৩ বছর বয়সী রোনালদো। ইউরো চ্যাম্পিয়ন দলকে ২০১৮ বিশ্বকাপে নেতৃত্ব দেবেন তিনি। ওই আসরের প্রথম পর্বে তাদের প্রতিপক্ষ স্পেন, মরোক্কো ও ইরান। 

বিডি প্রতিদিন/২০ মার্চ ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow