Bangladesh Pratidin

প্রকাশ : ২২ মার্চ, ২০১৮ ১২:৫৬ অনলাইন ভার্সন
আপডেট : ২২ মার্চ, ২০১৮ ১৫:৪৯
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ
অনলাইন ডেস্ক
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ

বাঁচা-মরার ম্যাচে স্কটল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপ মঞ্চে পা রাখলো দুই বারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ। স্কটল্যান্ডকে বৃষ্টি আইনে ৫ রানে হারিয়ে ২০১৯ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তারা।

এদিন জিতলেই বিশ্বকাপ মিশন, এমন এক সমীকরণ নিয়ে মাঠে নেমেছিলো দুই দলই। ম্যাচের প্রথমার্ধে দারুণ শুরু করেছিলো স্কটল্যান্ড। ২ রান তুলতেই ২ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে সে চাপ সামলে নিয়েছিলেন ক্যারিবীয় এভিন লুইস ও মারলেন স্যামুয়েলস। এভিন লুইস (৬৬) ও ফর্মে ফেরা মারলন স্যামুয়েলসের (৫১) রানে ভর করে ৫ উইকেটে ১৯৮ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ব্যাটিংয়ে নেমে রান তাড়ার শুরুটা খুবই বাজে হয় স্কটল্যান্ডের। ১০৫ রানেই পঞ্চম উইকেট হারায় স্কটল্যান্ড।

এর মধ্যেই আকাশে বৃষ্টির ঘনঘটা। সাতে নেমে মাইকেল লিস্ক তাই দ্রুত রান তলার চেষ্টা করেছিলেন। ৩৬তম ওভারের দ্বিতীয় বলে বৃষ্টি নামায় খেলা বন্ধ করা হয়। তখন বৃষ্টি আইন অনুযায়ী স্কটল্যান্ডের স্কোরবোর্ডে থাকতে হতো ১৩০ রান। কিন্তু স্কটিশদের ছিল ১২৫। ফলে ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের দৌড় থেকে বাদ পড়লো স্কটল্যান্ড।

এদিকে, দ্বিতীয় দল হিসেবে বাছাইপর্ব থেকে বিশ্বকাপে জায়গা পাকা করার সুযোগ আছে জিম্বাবুয়ের। আজ সুপার সিক্সে সংযুক্ত আরব আমিরাতকে হারাতে পারলেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপে আসন করে নেবে গ্রায়েম ক্রেমারের দল। তবে আমিরাত যদি শেষ বেলায় কোনো অঘটন ঘটিয়েই ফেলে, সেক্ষেত্রে শনিবারের (২৪ মার্চ) দিকে তাকিয়ে থাকতে হবে। সেদিন বাছাইপর্বে মুখোমুখি হবে ৪ পয়েন্ট পাওয়া আয়ারল্যান্ড ও আফগানিস্তান।

বিডি প্রতিদিন/২২ মার্চ ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow