Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৮ ১৮:৫৩ অনলাইন ভার্সন
সিটির সাথে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন গার্দিওলা
অনলাইন ডেস্ক
সিটির সাথে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন গার্দিওলা
ফাইল ছবি
bd-pratidin

ম্যানচেস্টার সিটির হয়ে নিজের দ্বিতীয় মেয়াদেই প্রথম প্রিমিয়ার লীগের শিরোপা উপহার পেয়েছেন পেপ গার্দিওলা। আর পাঁচ ম্যাচ হাতে রেখে সোমবার লীগ শিরোপা নিশ্চিত হবার সাথে সাথেই গার্দিওলার সাথে সিটির চুক্তি আরও এক বছর নবায়নের কথা শুনা যাচ্ছে। একটি সূত্র তথ্যটি নিশ্চিত করেছে। 

২০১৬ সালের জুনে ইতিহাদ স্টেডিয়ামে যোগ দেবার পর তিন বছরের চুক্তির দুই বছর প্রায় কাটিয়ে দিয়েছেন সিটি বস। ফেব্রুয়ারিতে কারাবাও কাপের মধ্য দিয়ে সিটির হয়ে প্রথম শিরোপা জয়ের কৃতিত্ব দেখান গার্দিওলা। আর রবিবার সিটির হয়ে প্রথম কোনো বড় শিরোপা ঘরে তুললেন। সিটির হয়ে পুরোটা সময় জুড়েই গার্দিওলা ইঙ্গিত দিচ্ছিলেন দীর্ঘ সময়ের জন্য তিনি ইংল্যান্ডে থাকতে আসেননি। কিন্তু সূত্রটি জানিয়েছে আরও এক বছরের জন্য তিনি সিটিজেনদের সাথে থাকতে রাজী হয়েছেন। বিশেষ করে ক্লাবের হয়ে প্রথমবারের মত চ্যাম্পিয়নস লীগের শিরোপাটা তিনিই উপহার দিতে চান। 

অথচ সিটির হয়ে প্রথম মৌসুমটা একেবারেই ভাল কাটেনি সাবেক এই বার্সা কোচের। গত গ্রীষ্ম পর্যন্ত দলকে কোনোভাবেই গোছাতে পারেননি গার্দিওলা। এবারের মৌসুমে শুরু থেকেই ম্যানচেস্টারের দলটি ছিল অপ্রতিরোধ্য। পাঁচ ম্যাচ বাকি থাকতেই প্রিমিয়ার লীগের শিরোপা নিশ্চিত হবার পিছনে রেকর্ড ১৮ ম্যাচ জয়ের ধারা ধরে রাখা সহায়ক হিসেবে কাজ করেছে। এখন তাদের সামনে সবচেয়ে বেশী পয়েন্ট ও সবচেয়ে বেশী গোল নিয়ে শিরোপা জয়ের হাতছানি। 

কাতালান কোচ এবারের গ্রীষ্মে দলে বাড়তি কিছু মিডফিল্ডার ও এ্যাটাকার নিয়ে দলীয় শক্তি বৃদ্ধি করেছেন। সূত্রটি জানিয়েছে গার্দিওলা ও তার পরিবার ম্যানচেস্টারে স্থায়ী হচ্ছেন। কোচ নিজেও সিটির ফুটবল পরিচালক টিক্সিকি বেগিরিস্টিয়ান ও প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানোর সাথে কাজ করে স্বাচ্ছন্দ্য বোধ করছেন। ৪৭ বছর বয়সী গার্দিওলা মার্চে আবুধাবীতে ক্লাব মালিক শেখ মানসুর বিন জায়েদ আল নাহিয়ান ও চেয়ারম্যান খালদুন আল মুবারেকের সাথে সাক্ষাত করেছেন। 

প্রিমিয়ার লীগে আসার আগে গার্দিওলা চার বছর বার্সায় ও তিন বছর বায়ার্ন মিউনিখে কাটিয়েছেন। ম্যানেজার হিসেবে তিনি স্পেন, জার্মানী ও ইংল্যান্ডে লীগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখান। প্রিমিয়ার লীগ শিরোপাটি তার ক্যারিয়ারে ২৪তম মেজর শিরোপা।

বিডি প্রতিদিন/১৭ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow