Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৮ ০০:২৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ এপ্রিল, ২০১৮ ০৬:৫৪
রাজস্থানের বিপক্ষে কলকাতার দুর্দান্ত জয়
অনলাইন ডেস্ক
রাজস্থানের বিপক্ষে কলকাতার দুর্দান্ত জয়

জয়ের ধারায় ফিরেছে কলকাতা নাইট রাইডার্স। আগের ম্যাচে ঘরের মাঠে দিল্লির বিরুদ্ধে দারুণ এক জয় তুলে নিয়েছিল শাহরুখের দল। আর সেই আত্মবিশ্বাস নিয়ে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শুরু থেকেই বিধ্বংসী ভূমিকায় পাওয়া দেখা যায় দীনেশ কার্তিকদের। নির্ধারিত ওভারে রাজস্থানের সংগ্রহ ১৬০/৮। সহজেই সেই রান টপকে যায় কলকাতা। ৭ উইকেটের দুর্দান্ত এক জয় তুলে নেয় দীনেশ কার্তিকের দল।

জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কেকেআর অধিনায়ক কার্তিক। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল দু’বছর নির্বাসন কাটিয়ে ফেরা রাজস্থান। দুই ওপেনার অজিঙ্ক রাহানে ও ডার্সি শট ভিতটাও তৈরি করে দিয়েছিলেন। রাহানে ১৯ বলে দুরন্ত ৩৬ রানের অধিনায়কসুলভ ইনিংস খেলেন। অন্যদিকে ৪৪ রান করেন শর্ট।

তিন নম্বরে ব্যাট করতে নেমে ফ্লপ সঞ্জু স্যামসন। মাত্র ৭ রান করে ফিরে যান তিনি। এর পর আর কেউই বড় রান করতে পারেননি। রাহুল ত্রিপাঠী ১৫, বেন স্টোকস ১৪, কৃষ্ণাপ্পা গৌথম ১২ ও শ্রেয়াস গোপাল কোনও রান করেই প্যাভেলিয়নে ফেরেন। এর মধ্যে ২৪ রানের ইনিংস খেলেন জোস বাটলার।

কলকাতার হয়ে দু'টি করে উইকেট নেন নীতিশ রানা ও টিম কুরান। একটি করে উইকেট পীযুশ চাওলা, কুলদীপ যাদব ও শিবম মাভির।

অন্যদিকে ব্যাট করতে নেমে ১৯ তম ওভারের পঞ্চম বলে লাফলিনকে ছক্কা মেরে নাইট রাইডার্সকে ম্যাচ জিতিয়ে দেন কার্তিক। কলকাতা ১৮.৫ ওভারে ৩ উইকেটে ১৬৩ রান তুলে ম্যাচ জিতে যায়। কার্তিক ২৩ বলে ৪২ ও রানা ২৭ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন।

বিডি প্রতিদিন/১৯ এপ্রিল ২০১৮/ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow