২০ এপ্রিল, ২০১৮ ১৫:৫১

আমাকে দলে নিয়ে আইপিএল বাঁচিয়েছে শেবাগ: গেইল

অনলাইন ডেস্ক

আমাকে দলে নিয়ে আইপিএল বাঁচিয়েছে শেবাগ: গেইল

দুর্দান্ত ফর্মে আছেন টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ক্রিস গেইল। আর সেই ধারাবাহিকতায় আইপিএলের এগারোতম আসরে 'গেইল ঝড়' আবারও দেখলো ক্রিকেটভক্তরা। বৃহস্পতিবার মোহালিতে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৬৩ বলে ১০৪ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন ‘ইউনিভার্স বস’। কার্যত গেইলের এমন ইনিংসই হায়দরাবাদের বিরুদ্ধে ১৫ রানে জয় এনে দেয় কিংস ইলেভেন পঞ্জাবকে।

তাই ম্যাচের সেরা গেইল পুরস্কার বিতরণী মঞ্চেই দাবি করেন যে, তাকে দলে নিয়ে বীরেন্দ্র শেবাগ আইপিএলকে বাঁচিয়ে দিয়েছেন।

গেইল তার ফিটনেস ও এমন ধ্বংসাত্মক ফর্মে ফেরার পিছনেও কৃতিত্ব দিয়েছেন বীরুকে। যোগা প্রশিক্ষক ও ম্যাসিওরের সঙ্গে তাকে সারাক্ষণ জুড়ে থাকতে বলেছিলেন শেবাগ। ফিটনেসে এমন উন্নতির জন্য এই দু’টি বিষয়কে অন্যতম কারণ বলে উল্লেখ করেছেন গেইল।

ক্রিস গেইলের কথায় সুর মিলিয়ে ম্যাচের শেষে শেবাগ টুইট করেন, ‘গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচিয়ে দিয়েছি।’ পাল্টা টুইটে গেইল লেখেন ‘ইয়েস’। 

উল্লেখ্য, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলার এবার ক্রিস গেইলকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। গেইলের দিক থেকে মুখ ফিরিয়ে তরুণ সরফরাজ খানকে রিটেন করে আরসিবি। এমনকি নিলামে রাইট টু ম্যাচ কার্ডেও ক্যারিবিয়ান দৈত্যকে দলে রাখতে রাজি হয়নি ব্যঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি। প্রথম দফার নিলামে আট ফ্র্যাঞ্চাইজির কেউই গেইলকে দলে নেয়নি। দ্বিতীয় দফায় ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশন বীরেন্দ্র শেবাগের পরামর্শ মতোই কিংস ইলেভেন পঞ্জাব কিনে নেয় তাকে। পরে সাংবাদিক সম্মেলনে শেবাগ জানিয়েছিলেন, গেইল তাদের অন্তত দু’টি ম্যাচেও জেতালে পয়সা উসুল হয়ে যাবে।

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর