২০ এপ্রিল, ২০১৮ ১৭:৫১

মেসিকে থামাতে প্রয়োজনে চড়াও হবেন মার্কাদো

অনলাইন ডেস্ক

মেসিকে থামাতে প্রয়োজনে চড়াও হবেন মার্কাদো

ঘনিয়ে আসছে রাশিয়া বিশ্বকাপের ক্ষণ। ৩২ বছর পর মেসিকে ঘিরে ফের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। আশায় বুক বাঁধছেন লাখো আর্জেন্টাইন। শিরোপা নির্ধারণী ম্যাচে তাকে থামাতে গিয়ে যদি অনাকাঙ্ক্ষিত কিছু ঘটে যায়! সামান্য আঘাতে যদি ইনজুরিতে পড়ে যান তুরুপের তাস!

তেমনটি হলে নিস্তার পাওয়ার কথা নয় মার্কাদোর। তিনি মানছেন, যদি আমি মেসিকে আঘাত করি, তা হলে আমি দেশে ফিরতে পারব না।

কোপা ডেল রের ফাইনালে শনিবার মুখোমুখি হবে বার্সেলোনা-সেভিয়া। শিরোপার লড়াইয়ে লিওনেল মেসিকে সামলানোর ভার পড়ছে স্বদেশী গ্যাব্রিয়েল মার্কাদোর ওপর। নিশ্চয়ই গোলমেশিনকে আটকাতে সচেষ্ট থাকবেন তিনি। দরকারে চড়াও হবেন, গায়ের জোরে বল কেড়ে নেবেন।

তিনি বলেন, ফাউল করে আপনি মেসিকে থামাতে পারবেন না। তাকে ফেলে দেবেন, তাৎক্ষণিক উঠে বল নিয়ে দৌড় দেবে, ফুটবল কব্জায় নিতে চাইবে। সে শুধু প্রতিপক্ষকে চাপে রাখতে চায়, গোল পেতে চায়।

জাতীয় দলে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেন মেসি-মার্কাদো। গোল করেন ছোট ম্যাজিসিয়ান। আর নিজে পালন করেন রক্ষণভাগে অতন্দ্র প্রহরীর ভূমিকা। সতীর্থ সম্পর্কে তার প্রশংসাপত্র, সে বিশ্বের সেরা খেলোয়াড়। এতে কোনো সন্দেহ নেই। মাঠে তার প্রভাব থাকে সব সময়। ও যেমন গোল করে, তেমনি সতীর্থদের করায়। সে যে কোনো প্রতিপক্ষের জন্য হুমকি।

তবে জয়ের আশা ছাড়ছেন না মার্কাদো। আমরা ডিফেন্স নিয়ে প্রচুর কাজ করছি। আমাদের সেরাটাই খেলতে হবে। শিরোপা জয়ের স্বপ্ন দেখছি। আমাদের কাছ থেকে কেউ তা সহজে ছিনিয়ে নিয়ে যেতে পারবে না।

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর