Bangladesh Pratidin

ফোকাস

  • সুন্দরবনের ৩ জলদস্যু বাহিনীর ৫৭ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছেন
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৮ ১৭:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ২১ এপ্রিল, ২০১৮ ১৭:৪৭
দিবা-রাত্রির টেস্ট কখনই খেলবে না ভারত
অনলাইন ডেস্ক
দিবা-রাত্রির টেস্ট কখনই খেলবে না ভারত
ফাইল ছবি

দিবা-রাত্রির টেস্টে সব ধরনের প্রতিশ্রুতি ও দর্শন বাতিল করে এই ধরনের কোনো টেস্ট কখনই আর না খেলার ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এর ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে এডিলেডে অনুষ্ঠিতব্য চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি দিবা-রাত্রির হওয়ায় সেটি আর খেলছে না ভারত। 

টাইমস অব ইন্ডিয়া সূত্রে জানানো হয়েছে- চলতি বছরের শেষে এডিলেডে ক্রিকেট অস্ট্রেলিয়া ভারতের সাথে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলতে চেয়েছিল। কিন্তু বিসিসিআই ম্যাচটি খেলতে অস্বীকৃতি জানিয়েছে। এই ধরনের টেস্ট ম্যাচের কোনো ভবিষ্যত নেই দাবি করে বিসিসিআই দিবা-রাত্রির কোনো ম্যাচ আর খেলতে চাচ্ছে না বলে সূত্রটি জানিয়েছে। 

২০১৯ সালের আইসিসি বিশ্বকাপের পরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপ শুরু হবার কথা রয়েছে। কিন্তু সেখানে চারদিনের টেস্ট, গোলাপী বল কিংবা দিবা-রাত্রির কোনো টেস্ট অন্তর্ভুক্ত করা হয়নি। সে কারণেই সূত্রটি জানিয়েছে, আইসিসি যদি পুরো বিষয়টি অবহেলা করতে পারে তবে বিসিসিআই কেন এই ধরনের টেস্টে অংশ নিবে। একইসাথে আগামী অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট আয়োজন করা থেকেও পিছিয়ে এসেছে ভারত। 

বিসিসিআই ট্যুর অ্যান্ড ফিকশ্চার কমিটি অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি রাজকোটে কৃত্রিম আলোতে আয়োজন করতে চেয়েছিল। বিশেষ করে এই ধরনের টেস্টের অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য খেলোয়াড়দের অনুরোধেই গোলাপী বলে টেস্ট খেলার পরিকল্পনা করে বিসিসিআই। প্রথমদিকে সংশ্লিষ্টরা এ ব্যাপারে চিন্তা করলেও পরবর্তীতে তা বাতিল করা হয়। ভবিষ্যতে এ ধরনের কোনো টেস্ট ম্যাচে যেহেতু ভারত আর অংশ নিবে না সে কারণে দিবা-রাত্রির টেস্ট আয়োজনেরও কোনো কারণ নেই। 

বিডি প্রতিদিন/২১ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow