Bangladesh Pratidin

ফোকাস

  • ফুটবল বিশ্বকাপে বিদেশি পতাকা উত্তোলন বন্ধে হাইকোর্টে রিট
  • নারায়ণগঞ্জে পোশাক শ্রমিককে ধর্ষণ ও হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড
  • নাশকতার দুই মামলায় খালেদা জিয়ার ৬ মাসের জামিন, মানহানির মামলায় খারিজ
  • রাঙামাটিতে দুর্বৃত্তদের গুলিতে ৩ ইউপিডিএফ কর্মী নিহত
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৮ ১২:১৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ এপ্রিল, ২০১৮ ১৯:২৭
ছেলেকে ক্রিকেটার বানাতে বাড়ি বিক্রি বাবার
অনলাইন ডেস্ক
ছেলেকে ক্রিকেটার বানাতে বাড়ি বিক্রি বাবার
সংগৃহীত ছবি

এমিল মিকাল খান। বয়স মাত্র ছয় বছর। পাকিস্তানের কোয়েটা প্রদেশের বাসিন্দা এ বালক। এমিলের খোঁজ মিলে চলতি বছরের মার্চের শেষ দিকে। যার বোলিং অ্যাকশন অনেকটা দেখতে অজি কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্নের মতো। এমিলি বিখ্যাত ওয়ার্নের মতোই ফ্লিপার, গুগলি, লেগ ব্রেক করতে পারে। 

অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্নও এমিলের প্রতিভার ভূয়সী প্রশংসা করেছেন। সেই সঙ্গে ডেলিভারির সময়ে বোলিং আর্ম একটু উঁচুতে রাখার পরামর্শ দিয়েছেন তিনি। স্বয়ং ওয়ার্ন পরামর্শ দিচ্ছেন উঠতি প্রতিভাকে, এমন নজির কিন্তু খুব একটা নেই।
 
টুইটারে মিকাল খানের লেগ স্পিন বোলিং দেখে শেন ওয়ার্ন মুগ্ধতা প্রকাশ করার পরে ক্রিকেট বিশ্বে শুরু হয়েছিল সাড়ে ছয় বছরের ছেলেকে নিয়ে কৌতুহল। মিকালের বিরুদ্ধে ব্যাট করা রামিজ রাজাও উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন ওর প্রতিভার।

এবার পাকিস্তানের সেই ‘বিস্ময়’ বালক স্পিনারের পড়াশুনো এবং খেলা চালানো অসম্ভব হয়ে উঠছে প্রবল আর্থিক প্রতিকূলতায়! একাধিক বাণিজ্যিক সংস্থার প্রতিশ্রুতি সত্ত্বেও গত তিন মাসে কেউ আর্থিক সহায়তা নিয়ে পাশে দাঁড়ায়নি কোয়েটার এই প্রতিভাবান ক্রিকেটারের পাশে। যার কারণে মিকালের বাবা আবদুল্লা খান হতাশ ও ক্ষুব্ধ। তিনি সিদ্ধান্ত নিয়েছেন কোয়েটায় তার বাড়ি বিক্রি করে অন্য দেশে চলে যাবেন!

মিকালের বাবা বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের একাধিকবার অনুরোধ করেও মিকালের জন্য কোনও অনুদানের আশ্বাস পাইনি। মিকালের প্র্যাক্টিস সঙ্গে পুষ্টিকর খাবারের জন্য মাসে প্রায় অতিরিক্ত ২০ হাজার টাকার প্রয়োজন। তাই বাড়ি বিক্রি করে দিচ্ছি। যাতে মিকালের প্র্যাক্টিস বন্ধ না হয়।

বিডিপ্রতিদিন/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow