২৪ এপ্রিল, ২০১৮ ১৩:৫৫

জিদানকে চ্যালেঞ্জ দিতে চান রড্রিগেজ

অনলাইন ডেস্ক

জিদানকে চ্যালেঞ্জ দিতে চান রড্রিগেজ

হামেস রড্রিগেজ। কলম্বিয়ান এই তারকা ফুটবলার গতবছরও ছিলেন জিনেদিন জিদানের শিষ্য। কিন্তু এখন তিনি জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে খেলছেন। আর তার রিয়াল থেকে বায়ার্নে যাওয়ার পেছনে রয়েছে জিদানের হাত।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালের প্রথম লেগে পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও স্প্যানিশ পাওয়ার হাউজ রিয়াল মাদ্রিদ। আসন্ন ওই ম্যাচে নিজের দক্ষতা প্রদর্শনের মাধ্যমে রিয়াল কোচ জিনেদিন জিদানের ভুল ধরিয়ে দেয়ার জন্য মুখিয়ে আছেন বায়ার্নের তারকা ফুটবলার হামেস রদ্রিগুয়েজ।

গত জুলাইয়ে দুই বছরের লোন চুক্তিতে রিয়াল ছেড়ে মিউনিখে যোগ দিয়েছেন হামেস। এ্যালিয়াঞ্জ এ্যারিনায় আসন্ন ম্যাচকে সামনে রেখে হামেস স্প্যানিস পত্রিকা এএসকে বলেন, ‘দুটি ম্যাচই আমার কাছে স্পেশাল। রিয়ালের সঙ্গে আমি তিন বছরের চুক্তিতে ছিলাম। যে কারণে সেখানে আমার বেশ ক’জন ভালো বন্ধু তৈরি হয়েছে। সময়টা আমার জন্য অবশ্যই স্মরণীয়। এখন আমি শুধু আমার দল নিয়েই ভাবছি এবং লক্ষ্য, কিভাবে দলকে জেতানো যায়।’

২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলে নিজ দেশ কলম্বিয়ার হয়ে অসাধারণ নৈপুণ্য দেখানো হামেস স্প্যানিশ রাজধানীতে আসার পর প্রথম মৌসুমে তারকা সুলভ দারুন দক্ষতা দেখিয়েছেন। তবে ২০১৬ সালের জানুয়ারিতে জিনেদিন জিদান রিয়ালের প্রধান কোচের দায়িত্বে আসার পর তাকে পিছিয়ে দেয়া হয়। ফরাসি ওই কোচ কোনভাবেই হামেসকে দলের প্রধান দায়িত্বে দেখতে চাননি। এমনকি শেষ পর্যন্ত হামেসকে দল থেকেই সরিয়ে দেন জিদান।

বিডিপ্রতিদিন/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর