২৪ এপ্রিল, ২০১৮ ২০:১৫

রাজ্জাকের ঘূর্ণিতে খুলনায় চাপে উত্তরাঞ্চল

শুভ-শান্ত'র পর দক্ষিণাঞ্চলের বিজয়-ইমরুলের জোড়া হাফ সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

রাজ্জাকের ঘূর্ণিতে খুলনায় চাপে উত্তরাঞ্চল

ফাইল ছবি

বৈশাখের খরতাপে ক্রিজে টিকে থাকতেই যেন যুদ্ধ করতে হয়েছে উত্তরাঞ্চলের ব্যাটসম্যানদের। এর মধ্যে সবচেয়ে বেশি ভুগিয়েছেন দক্ষিণাঞ্চলের আব্দুর রাজ্জাক। একাই নিয়েছেন ৫ উইকেট। এখানেই শেষ নয়, বিধ্বস্ত উত্তরাঞ্চলের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ওপেনার এনামুল হক বিজয় ও ইমরুল কায়েস করলেন জোড়া হাফ সেঞ্চুরি। 

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) পঞ্চম রাউন্ডের প্রথম দিনে এভাবে বোলিং-ব্যাটিংয়ে দারুণ কেটেছে দক্ষিণাঞ্চলের। ১৮৭ রানে বিধ্বস্ত হওয়া উত্তরাঞ্চলের বিপক্ষে দিন শেষে তারা ১ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১১৫ রান। ৭২ রানে পিছিয়ে থেকে আগামী দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন দক্ষিণাঞ্চলের দুই অপরাজিত ব্যাটসম্যান এনামুল হক বিজয়(৫২) ও ইমরুল কায়েস (৫১)।

মঙ্গলবার সকালে খুলনার শেখ আবু নাসের বিভাগীয় স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণাঞ্চল। দিনের শুরুতে প্রচণ্ড গরমের মাঝে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে উত্তরাঞ্চল। ১৩ রানে প্রথম উইকেট হারানোর পর ৮৬ রানের মধ্যে ফিরে যান আরও ৫ ব্যাটসম্যান। দলের এই বিপর্যয়ে হাল ধরে নাজমুল হোসেন শান্ত ও সোহরাওয়ার্দী শুভ। কিন্তু অভিজ্ঞ আব্দুর রাজ্জাকের ঘূর্ণিতে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৮৭ রানে গুটিয়ে যায় জহুরুল ইসলামের নেতৃত্বে উত্তরাঞ্চল। অপরাজিত ৫৯ করেছেন শুভ। আর শান্ত করেন ৫০ রান। এছাড়া ওপেনার মিজানুর রহমান করেন ২২ রান। 

২০.৩ ওভারে ৪ মেডেনসহ ৫৩ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়েছেন রাজ্জাক। ২টি উইকেট পান সাকলাইন সজীব। এক উইকেট পান মাশরাফি বিন মর্তুজা ও কামরুল ইসলাম রাব্বি। 

এদিকে, ১৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে সৌম্য সরকারকে (১২) হারায় দক্ষিণাঞ্চল। কিন্তু বিজয় ও কায়েসের অবিচ্ছেদ্য জুটিতে দিন শেষে ভালো অবস্থায় রয়েছে দলটি। ব্যক্তিগত ৫২ ও ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন বিজয় ও কায়েস।

 বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর