২৫ এপ্রিল, ২০১৮ ১০:০৬

রাতে মাঠে নামছে রিয়াল-বায়ার্ন

অনলাইন ডেস্ক

রাতে মাঠে নামছে রিয়াল-বায়ার্ন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে হাইভোল্টেজ ম্যাচে আজ রাতে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ। 

জার্মানির মিউনিখে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচটি বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে। সনি টেন টু সরাসরি ম্যাচটি দেখাবে।

চ্যাম্পিয়ন্স লীগে এটা দু’দলের ২৪তম সাক্ষাৎ। এর মধ্যে সমান ১১টি ম্যাচেই জয় রয়েছে দু’দলের। বাকি দুই ম্যাচ ড্র হয়। তবে সর্বশেষ চার বারের দেখায় জয়ের হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ।

গত আসরের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৪-১ ও দ্বিতীয় লেগে ২-১ গোলের জয় পায় জিনেদিন জিদানের দল। এর আগে ২০১৩-১৪ আসরের সেমিফাইনালের দুই লেগেই জয় নিয়ে ফাইনালে জায়গা করে নেয় মাদ্রিদিস্তারা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচে দুই জয়, দুই ড্র ও এক ম্যাচে হার দেখে রিয়াল। 

অন্যদিকে শেষ পাঁচ ম্যাচে চারটিতেই জয় ও এক ম্যাচে ড্র করে বায়ার্ন মিউনিখ। 

তবে এ ম্যাচে সবার নজরে থাকবেন রিয়ালের পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর ওপর। চলতি আসরে ১৫ গোল নিয়ে সেরা গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন এ পর্তুগিজ সুপারস্টার। 

অন্যদিকে বায়ার্নের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোস্কি করেন ৯ ম্যাচে ৫ গোল। আজকের ম্যাচে দুই দলে ইনুজরির কোনো সমস্যা নেই বলে জানায় তাদের ক্লাব কর্তৃপক্ষ। 

আর আসরের ইতিহাসে ৩৮ বছর পর ইউরোপের সেরা চার লীগের চার দল সেমিফাইনালে ওঠার নজির গড়লো। এর মধ্যে স্পেন থেকে (রিয়াল), ইংল্যান্ড থেকে (লিভারপুল), ইতালি থেকে (রোমা) এবং জার্মানি থেকে (বায়ার্ন) শেষ চার নিশ্চিত করে। 

এর আগে ১৯৮০-৮১’র আসরে ইংল্যান্ডের লিভারপুল, স্পেনের রিয়াল, ইতালির ইন্টার মিলান ও জার্মানির বায়ার্ন মিউনিখ সেমিফাইনালে উঠে। ঐ আসরে রিয়ালকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জেতে লিভারপুল।

বিডি-প্রতিদিন/ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর